ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

নরসিংদীতে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ২৯ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৬:৪৫, ২৯ জানুয়ারি ২০২৪
নরসিংদীতে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালরে প্রধান শিক্ষক শিউলি আক্তারকে অপসারণের দাবিতে বিদ্যালয়ের প্রধান ফটক ঘেরাও করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। সোমবার (২৯ জানুয়ারি) দুপুর ১টার দিকে এই কর্মসূচি পালন করে বিদ্যালয়টির এসএসসি পরীক্ষার্থীরা। পরে তাদের সঙ্গে যোগ দেয় অন্য শ্রেণির শিক্ষার্থীরা। এ ঘটনায় জেলা প্রসাশক ড. বদিউল আলম দুই সদস্যের তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন। 

শিক্ষার্থীরা জানায়, নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালরে প্রধান শিক্ষক শিউলি আক্তার বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করেন। গত বৃহস্পতিবার এসএসসি পরীক্ষার্থীদের পূর্ব নিধারিত বিদায় অনুষ্ঠান হওয়ার কথা ছিল স্কুলে। কিন্তু প্রধান শিক্ষক শিউলি আক্তার বিদায় অনুষ্ঠান উপলক্ষে আগত শিক্ষার্থীদের অনুষ্ঠান স্থলে যেতে দেননি। শিক্ষার্থীদের প্রতিবাদের কারণে পরে তিনি অনুষ্ঠান স্থলে ঢুকতে দিলেও ৫ মিনিট পর অনুষ্ঠান শেষ করে দেন। এতে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়। এসময় প্রধান শিক্ষক ব্যবহারিক পরীক্ষায় মার্ক কমিয়ে দেওয়াসহ এক্সফেল করার হুমকি দেন। এরপরই এসএসসি পরীক্ষার্থীরা প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে স্কুল প্রাঙ্গনে আন্দোলন শুরু করে। শিক্ষার্থীরা রাত ৮ট পযর্ন্ত প্রধান শিক্ষককে স্কুলে অবরুদ্ধ করে রাখে। পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা নাসরিন এসে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা আন্দোলন তুলে নেয়।

প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা প্রশাসন না নেওয়ায় আজ সোমবার এসএসসি পরিক্ষার্থীরা স্কুলে এসে বিভিন্ন শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। পরে স্কুলের প্রধান ফটকের সামনে অবস্থান কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। এসময় প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে শোনা যায় তাদের। 

এই বিষয়ে জানতে নরসিংদী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিউলি আক্তারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কথা বলতে রাজি হননি। 

নরসিংদী জেলা প্রসাশক ড. বদিউল আলম বলেন, আমরা শিক্ষার্থীদের কথা শুনেছি। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

হৃদয়/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়