ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

কৃষকের ৮৫০টি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ৩০ জানুয়ারি ২০২৪  
কৃষকের ৮৫০টি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

গোপালগঞ্জের মুকসুদপুরে রাতের আধারে আবু হায়াত মৃধা নামের এক কৃষকের ৫টি জমির প্রায় ৮৫০টি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা বলে অভিযোগ পাওয়া গেছে। এতে ওই কৃষকের প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। উপজেলার মহারাজপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামে গত শুক্রবার রাতে ঘটনাটি ঘটে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) কৃষক আবু হায়াত মৃধা বলেন, আয় বাড়াতে তিন বছর আগে নিজের ৫টি জমিতে প্রায় চার লাখ টাকা খরচ করে কলা, আম, লিচু, মেগিনিসহ বিভিন্ন প্রকারের প্রায় আড়াই হাজার গাছ রোপণ করি। গাছগুলো বড় হয়ে উঠেছিল। এরমধ্যে ২০০টি কলা গাছে কলা ধরেছিল। গত শুক্রবার দিবাগত রাতে কে বা কারা আমার ৫টি বাগানের ৫০০ কলা গাছ, ৩০টি আম গাছ, ৬০টি লিছু গাছ, ৫০টি মেহগনি গাছ ও ২০০টি চাম্বল গাছসহ মোট সাড়ে ৮৫০টি গাছ কেটে রেখে যায়। গত শনিবার সকালে জমিতে এসে আমি গাছ কাটা আবস্থায় পড়ে থাকেতে দেখি। আমার অন্তত ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমার স্বপ্ন ফিকে করে দিয়েছে দুর্বৃত্তরা। কিভাবে ক্ষতি কাটিয়ে উঠবো বুঝতে পারছি না।

তিনি আরো বলেন, আমি মুকসুদপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি। মুকসুদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শামীম আমার জমি পরিদর্শন
করেছেন।

এলাকাবাসী মুরাদ হোসেন মৃধা ও রিপন মৃধা বলেন, নারায়নপুর গ্রামে এবারই এমন ঘটনা ঘটলো। শত্রুতা করেই এমন ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা।

মুকসুদপুর থানার এসআই শামীম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত চলছে। স্থানীয়দের সঙ্গে কথা বলেছি। কলা, মেহেগনি, চাম্বল, লিছু ও আম গাছ কাটা অবস্থায় পাওয়া গেছে।

মুকসুদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আশরাফুল আলম বলেন,  দ্রুত তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বাদল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়