ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

আখেরি মোনাজাত: স্পেশাল ট্রেন চালু

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৮, ৪ ফেব্রুয়ারি ২০২৪  
আখেরি মোনাজাত: স্পেশাল ট্রেন চালু

আজ আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব৷ আখেরি মোনাজাত উপলক্ষে স্পেশাল ট্রেন চালু হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল ৭টা থেকে ৭টা ২০ পর্যন্ত ঢাকা থেকে ৫টি ট্রেন, টঙ্গী থেকে ১২টা ২৫ মিনিট থেকে বিকেল  ৫টা পর্যন্ত ৫টি ট্রেন চলবে। এছাড়া, টঙ্গী থেকে ১২টা ২০ মিনিটে ময়মনসিংহ যাবে একটি ট্রেন ও টঙ্গী থেকে ১২টা ৫০ মিনিট পর্যন্ত টাঙ্গাইলে একটি ট্রেন চলবে।

এদিকে, আখেরি মোনাজাতকে কেন্দ্র করে মুসল্লিদের যাতায়াত সহজ করতে শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত ১০টা থেকে গাজীপুরের তিনটি সড়কে যান চলাচল বন্ধ রেখেছে গাজীপুর মহানগর ট্রাফিক পুলিশ। মোনাজাত শেষে রোববার দুপুর ২টার পর সড়কগুলো আবার খুলে দেওয়া হবে।

সড়ক তিনটি হলো ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আবদুল্লাহপুর থেকে গাজীপুরের ভোগড়া বাইপাস, টঙ্গী-ঘোড়াশাল আঞ্চলিক সড়কের মিরের বাজার থেকে টঙ্গীর স্টেশন রোড পর্যন্ত এবং রাজধানী ঢাকার কামারপাড়া মোড় থেকে টঙ্গীর মন্নুগেট সড়ক। সিদ্ধান্ত অনুযায়ী, এসব সড়কে ইজতেমার মুসল্লি বহনকারী যানবাহন ছাড়া অন্য কোনো গাড়ি চলতে পারবে না। তবে জরুরি প্রয়োজনের গাড়ি যেমন অ্যাম্বুলেন্স, গণমাধ্যমকর্মী বা বিভিন্ন সেবা প্রদানকারী গাড়ি চলাচল স্বাভাবিক থাকবে।

রোববার ফজরের নামাজের পর থেকেই শুরু হয় হেদায়েতি বয়ান। হেদায়েতি বয়ান করেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। এরপর কিছু সময় নসিহতমূলক কথা বলেন ভারতের মাওলানা ইব্রাহিম দেওলা সাহেব। আজ সকাল ১০টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানান আয়োজক কমিটির মিডিয়া বিষয়ক সমন্বয়ক হাবিবুল্লাহ রায়হান। 

রেজাউল করিম/ইভা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়