ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

মাগুরায় ৩ সোনার দোকানে চুরি

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ১২ ফেব্রুয়ারি ২০২৪  
মাগুরায় ৩ সোনার দোকানে চুরি

মাগুরা শহরের হরিশ দত্ত সড়কের একটি মার্কেটের তিন সোনার দোকানে চুরি হয়েছে। তবে মালিকেরা কী পরিমাণ স্বর্ণালংকার চুরি হয়েছে, সেই বিষয়ে তাৎক্ষণিক তথ্য দিতে পারেননি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) ভোরে চুরি করা হয়েছে বলে পুলিশ ধারণা করছে। মাগুরা সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) মেহেদি হাসান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গত বছর ১৬ মার্চ ঘটনাস্থলের নিকটবর্তী পুরাতন বাজার সোনাপট্টির বৈদ্যনাথ জুয়েলারিতে সুড়ঙ্গ খুড়ে ১০৬ ভরি সোনা চুরি করা হয়। এ ঘটনায় অভিযুক্তদের কেউ কেউ গ্রেপ্তার হয়। পরে তারা জামিনে ছাড়া পেয়ে যায়।

মাগুরা জেলা জুয়েলার্স সমিতির সভাপতি বিমল কুমার বিশ্বাস বলেন, সকালে অজ্ঞাত দুর্বৃত্তরা মার্কেটের নিচ তলায় ঢুকে সোহানা জুয়েলার্স, নিউ রেবা জুয়েলার্স ও সুমন জুয়েলার্সে সাটার ভেঙে চুরি করে। কী পরিমাণ চুরি হয়েছে, তার পরিমাণ নির্ধারণে চেষ্টা চলছে। 

তিনি বলেন, পাশের মার্কেটের সাহা স্টোর নামে দোকানের সিসিটিভি ফুটেজে চার জন সন্দেভাজন ব্যক্তিকে সকাল ৭টার দিকে বস্তা ও ব্যাগ হাতে মার্কেটে দেখা গেছে। যা থেকে ধারণা করা হচ্ছে, ভোরে চুরি হয়েছে। মার্কেটের দ্বিতীয় তলার নির্মাণ কাজ শেষ না হওয়া এটি অরক্ষিত আছে। দ্বিতীয় তলা থেকে নিচ তলায় নামার পথের সিঁড়িতে প্রতিবন্ধকতামূলক গেট নেই। ফলে সহজে দ্বিতীয় তলায় উঠতে পারলে মার্কেটের নিচতলায় চলে যাওয়া সম্ভব। সম্ভবত চোর চক্রটি এ সুযোগ নিয়েছে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিকের একজন জয়দেব কর্মকার জানান, সকালে দোকান খুলতে এসে সাটার ভাঙা দেখতে পান। একইভাবে অন্য দোকান মালিকেরা দোকান খুলতে এসে বিষয়টি জানতে পারেন। তার দোকান থেকে ১৪ আনা সোনা ও একটি স্বর্ণের চেন চুরি হয়েছে বলে জানান তিনি। 

মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদি হাসান বলেন, শহরের হরিশ দত্ত সড়কের জয়েলারি পট্টিতে তিনটি দোকানে চুরি হয়েছে। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। 
 

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ