ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

পরিত্যক্ত টিউবওয়েল থেকে পানির সঙ্গে উঠছে গ্যাস

নেত্রকোণা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২০, ১৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:২৮, ১৬ ফেব্রুয়ারি ২০২৪
পরিত্যক্ত টিউবওয়েল থেকে পানির সঙ্গে উঠছে গ্যাস

চাপ ছাড়াই পরিত্যক্ত টিউবওয়েল থেকে পানির সঙ্গে উঠছে গ্যাস। এ খবর পেয়ে সেই বাড়িতে ভিড় জমাচ্ছেন উৎসুক মানুষ। নেত্রকোণার দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের কালিকাপুর গ্রামের সিরাজুল ইসলামের বাড়িতে এমনটি ঘটেছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম রকিবুল হাসান।

বাড়ির মালিক সিরাজুল ইসলামের স্ত্রী রমিজা খাতুন জানান, তাদের বসত ঘরের পিছনের একটি টিউবওয়েল প্রায় ১০ বছর ধরে অকেজো হয়ে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। যেটা তারা কেউ ব্যবহার করেন না। প্রতিদিনের মতো আজ সকালেও তিনি নিজ বসত ঘরে অবস্থান করছিলেন এরই মধ্যে সকাল সাড়ে দশটার দিকে হঠাৎ পানির বিকট শব্দ শুনে ঘর থেকে বের হন। তখন তিনি ঘরের পিছনে গিয়ে দেখেন চাপ ছাড়াই নষ্ট টিউবওয়েল থেকে অনবরত পানি পড়ছে। বিষয়টি ভয় পেয়ে একপর্যায়ে দুপুরের দিকে ৯৯৯-এ কল দেন তারা। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন জ্বালালে তারা সবাই নিশ্চিত হন এটি গ্যাস। মুহূর্তেই এই খবর ছড়িয়ে পড়ে এবং সেখানে ভিড় জমে উৎসুক মানুষের।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে দুর্গাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার মুহাম্মদ আলী বলেন, ৯৯৯-এ কল পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করি সেই সঙ্গে লাল নিশানা লাগিয়ে আসি। পাশাপাশি বাড়ির লোকজনদের সর্তক করে আসি; যেন কেউ এটির আশপাশে আগুন না নিয়ে আসে।

তিনি আরও বলেন, দেখে মনে হয়েছে গ্যাসের পরিমাণ অল্পই। পানিই বেশি বের হচ্ছে। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

এ ব্যাপারে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম রকিবুল হাসান বলেন, আমাদের ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়েছিল। তারা বাড়ির লোকজনদের সতর্ক করে এসেছেন।

সেতু/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়