ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

প্রক্সিকাণ্ড

৫৯ এসএসসি পরীক্ষার্থী ভুয়া, কেন্দ্রসচিবসহ সবাই আটক

নওগাঁ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ২০ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:৪০, ২০ ফেব্রুয়ারি ২০২৪
৫৯ এসএসসি পরীক্ষার্থী ভুয়া, কেন্দ্রসচিবসহ সবাই আটক

সরফতুল্লাহ মাদরাসা কেন্দ্র

নওগাঁর সাপাহারে সরফতুল্লাহ মাদরাসা কেন্দ্রের ৫৯ এসএসসি পরীক্ষার্থীর সবগুলোই ভুয়া। এরই মধ্যে ওই কেন্দ্রের ৫৯ শিক্ষার্থীসহ সচিবকে আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নওগাঁ জেলা প্রশাসক গোলাম মাওলা।

জানা গেছে, মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে ওই কেন্দ্রে অভিযান চালিয়ে তাদের আটক করেন সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন) মাসুদ হোসেন।

এর আগে অনুষ্ঠিত বাংলা প্রথম ও বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় একইভাবে অংশ নিয়েছিলেন ওই শিক্ষার্থীরা।

সাপাহারের ইউএনও মাসুদ হোসেন বলেন,  আজ সকাল ১০টা থেকে দাখিল পরীক্ষার আরবি প্রথম পত্রের পরীক্ষা শুরু হয়। গোপন সূত্রে আমাদের কাছে খবর আসে সরফতুল্লাহ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ভুয়া পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও কেন্দ্র সচিবকে সঙ্গে নিয়ে ওই কেন্দ্রে গিয়ে যাচাই-বাছাই করে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ৫৯ জন ভুয়া পরীক্ষার্থী পাওয়া গেছে।

এ বিষয়ে সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব গণমাধ্যমকে জানিয়েছেন, ৫৯ জনকে আটক করা হয়েছে। তাদের প্রত্যেকের প্রবেশপত্রসহ অন্যান্য কাগজপত্র যাচাই-বাছাই করা হচ্ছে। ছবিসহ প্রয়োজনীয় অন্যান্য কাগজপত্র যাচাই শেষে প্রকৃত ভুয়া শিক্ষার্থীর সংখ্যা জানা যাবে।

/সাজু/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়