ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১০

শরীয়তপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ২০ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:২২, ২০ ফেব্রুয়ারি ২০২৪
জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১০

শরীয়তপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে দু'পক্ষের সংঘর্ষে নারীসহ ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৮ জনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের দড়িচর দাদপুর এলাকায় এ সংঘর্ষ হয়।

আহতরা হলেন- সাইদুল মল্লিক (৪০), ঈমান মল্লিক (৫০), মফিজ মল্লিক (৬০), লাইলী আক্তার (২০), ওবায়দুল মল্লিক (৩৩), সজিব মল্লিক (২৩), রিপন মল্লিক (৫২) ও হামিম মল্লিক (২৭)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার দড়িচর দাদপুর এলাকার কৃষক সাইদুল মল্লিক ও রিপন মল্লিকের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ। এই নিয়ে মঙ্গলবার সকালে দু'পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এসময় তারা দেশিয় অস্ত্র নিয়ে একে অপরের উপর হামলা চালালে কমপক্ষে ১০ জন আহত হয়। এসময় চারটি বসতবাড়িতে ভাঙচুর চালানো হয়। পরে আহতদের উদ্ধার করে সদর হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে সেখানেও আবার দু'পক্ষের লোকজন হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এসময় হাসপাতালের নিরাপত্তা কর্মীরা তাদের জরুরি বিভাগ থেকে সরিয়ে দেয়।

সাইদুল মল্লিক অভিযোগ করে বলেন, রিপন আমার জমি জোর করে দখল করেছে। আমরা আমাদের জমিতে ফসল লাগাতে গেলে ওরা অতর্কিতভাবে আমাদের উপর হামলা চালায়। আমাদের লোকজনকে ওরা কুপিয়ে জখম করেছে। আমরা এই ঘটনার বিচার চাই।

রিপন মল্লিক উল্টো অভিযোগ করে বলেন, আমরা কারো জমি দখল করিনি। সাইদুল ও তার লোকজন আমাদের জমি জোর করে দখল করার চেষ্টা করেছিলো। আমরা বাধা দিলে তারা আমাদের উপর হামলা করে ও বাড়িঘরে লুটপাট করে। তারা আমাদের চারজনকে কুপিয়ে আহত করেছে।

এ বিষয়ে সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা শরীফ-উর রহমান বলেন, শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন নিয়ে ৮ জন রোগী হাসপাতালে চিকিৎসার জন্য এসেছিলো। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করা হয়েছে। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহতরা বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অভিযোগের ভিত্তিতে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আকাশ/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়