ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

রংপুরে ভেজাল পশুখাদ্য ও ওষুধ বিক্রি, তিন প্রতিষ্ঠানকে জরিমানা 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ২২ ফেব্রুয়ারি ২০২৪  
রংপুরে ভেজাল পশুখাদ্য ও ওষুধ বিক্রি, তিন প্রতিষ্ঠানকে জরিমানা 

রংপুরে ভেজাল পশুখাদ্য ও ওষুধ বিক্রি করায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এর পাশাপাশি তাদেরকে সতর্ক করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে প্রাণিসম্পদ অধিদপ্তরের সহায়তায় তারাগঞ্জ বাজারে অভিযান চালান তারাগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. জিন্নাতুন ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত। এ সময় শাহীন ট্রেডার্সকে ৫ হাজার টাকা, তুরফা ফার্মেসিকে ৩ হাজার টাকা এবং হক ফার্মেসিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রাণিসম্পদ কর্মকর্তা ফজলুল করিম জানিয়েছেন, তারাগঞ্জের হাট-বাজারগুলোতে লাইসেন্সবিহীন নামসর্বস্ব বহু ফার্মেসি গড়ে উঠেছে। সেগুলোতে ক্ষতিকারক পশুখাদ্য ও ওষুধ বিক্রি হচ্ছে। কৃষক ও খামারিরা এসব দোকানে গিয়ে প্রতারিত হচ্ছেন, এমন অভিযোগ দীর্ঘদিনের। তাই, নিরাপদ পশুখাদ্য নিশ্চিত করতে মৎস্য ও পশুখাদ্য আইনের বিধি অনুযায়ী তারাগঞ্জ বাজারের বিভিন্ন দোকান ও ফার্মেসিতে অভিযান চালানো হয়। এ সময় লাইসেন্স না থাকা ও ভেজাল ওষুধ বিক্রির অভিযোগে তিন প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সহকারী কমিশনার (ভূমি) মো. জিন্নাতুন ইসলাম বলেন, তারাগঞ্জ বাজারের তিনটি পশুখাদ্যের দোকান ও ফার্মেসিতে অভিযান চালানো হয়েছে। পশুখাদ্য বিক্রির লাইসেন্স ও ড্রাগ লাইসেন্স না থাকায় মোট ৯ হাজার টাকা জরিমানার পাশাপাশি তাদেরকে সতর্ক করা হয়েছে।

আমিরুল/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়