ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মসিক নির্বাচন

ফরহাদ আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৮, ২৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১১:৪৪, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
ফরহাদ আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরহাদ আলম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৭ টার দিকে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. সফিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।        

সফিকুল ইসলাম বলেন, ১১ নম্বর ওয়ার্ডে ফরহাদ আলমসহ দুই জন মনোনয়ন জমা দিয়েছিলেন। তবে, তার প্রতিদ্বন্দ্বির প্রার্থীতা অবৈধ বলে ঘোষণা করা হয়। পরে তিনি আর আবেদন করেননি। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

তিনি আরও বলেন, নগরীর ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৬৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিলে যাচাই-বাছাই ও আপিলে টিকে থাকেন ১৫৮ জন প্রার্থী। তাদের মধ্যে ৯ জন মনোনয়ন প্রত্যাহার করায় বর্তমানে ৩৩ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা ১৪৯ জন। তবে ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে কেউ মনোনয়ন প্রত্যাহার না করায় এই পদে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ৬৯ জন।

প্রসঙ্গত, বর্তমান সিটি করপোরেশনে ৩৩টি সাধারণ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৬ হাজার ৪৯০ জন। এর মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৭১ জন পুরুষ এবং ১ লাখ ৭২ হাজার ৬১০ জন নারী। এছাড়াও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৯ জন। তারা আগামী ৯ মার্চ অনুষ্ঠিত এই নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ১২৮টি ভোটে কেন্দ্রে ভোট প্রদান করবেন।

মিলন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়