ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

তিন দিনের সফরে ঢাকায় ভারতীয় বিমান বাহিনী প্রধান

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৯, ২৬ ফেব্রুয়ারি ২০২৪  
তিন দিনের সফরে ঢাকায় ভারতীয় বিমান বাহিনী প্রধান

ভারতীয় বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরী

বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল শেখ আবদুল হান্নানের আমন্ত্রণে তিন দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতীয় বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরী। সোমবার (২৬ ফেব্রুয়ারি) তিনি ঢাকায় আসেন। তার সঙ্গে তিন সদস্যের প্রতিনিধি দল রয়েছে বলে জানিয়েছে ভারতীয় হাইকমিশন।

সোমবার বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভারতীয় বিমান বাহিনীর প্রধান বাংলাদেশের প্রধানমন্ত্রী ও তিন বাহিনীর প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি বাংলাদেশের সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাত করবেন। সফরকালে তিনি বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান বিমান ঘাঁটিও পরিদর্শন করবেন।

এছাড়াও সফরসূচি অনুযায়ী ভারতীয় বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরী ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সর্বোচ্চ আত্মত্যাগ করা বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।

ভারতীয় বিমান বাহিনী প্রধানের তিন দিনের এই ঢাকা সফর বাংলাদেশ-ভারতের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে বলে আশা করা হচ্ছে।

কেয়া/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়