ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘চ্যালেঞ্জের মুখে যাতে আমাদের গতি থেমে না যায়’

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ২৭ ফেব্রুয়ারি ২০২৪  
‘চ্যালেঞ্জের মুখে যাতে আমাদের গতি থেমে না যায়’

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্ঠা ড. তৌফিক- ই- ইলাহী চৌধুরী বলেছেন, ‌‘বিশ্বব্যাপী যুদ্ধের কারণে পৃথিবী সংঘাতময় পরিবেশের মধ্যে চলে গেছে। আমাদের টিকে থাকতে হলে নিজেদের মতো করে দেশকে উন্নতির দিকে এগিয়ে নিতে হবে। ২০৪১ সালে আমরা দেশকে উন্নত দেশ হিসাবে উপস্থাপন করবো। এজন্য নিজেদের নতুন কিছু উদ্ভাবন করতে হবে। বিভিন্ন চ্যালেঞ্জের মুখে যাতে আমাদের গতি থেমে না যায়।’

সারা দেশব্যাপী সোলার ইরিগেশন দ্রুত বাস্তবায়ন বিষয়ক রংপুর বিভাগীয় আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে নীলফামারীর সৈয়দপুর ইকু হেরিটেজ হোটেল এন্ড রিসোর্ট-এর হলরুমে রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড. তৌফিক-ই-ইলাহী।  

আলোচনা সভায় সভাপতিত্ব করেন রংপুরের বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান। সভায় রংপুর, নীলফামারী ও দিনাজপুর জেলার জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন। 

সোলার ইরিগেশন নিয়ে একটি পাওয়ার প্রেজেন্টশন দিয়ে আলোচনা সভা শুরু হয়। পরে উপস্থিত কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুবিধা ভোগীদের প্রশ্নোত্তর পর্ব শেষে সংশ্লিষ্ঠ কর্মকর্তারা বক্তব্য রাখেন।

সিথুন/মাসুদ

সিথুন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়