ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেরপুরে রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে প্রস্তুতিমূলক সভা

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪  
শেরপুরে রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে প্রস্তুতিমূলক সভা

শেরপুরে আসন্ন রমজানে চাল, ডাল, তেল, মাছ, মাংস, খাদ্যসামগ্রী, ওষুধসহ নিত্যপণ্যের দাম সহনশীল রাখার বিষয়ে এক প্রস্তুতিমূলক সভা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ’র (ক্যাব) সহায়তায় জেলা প্রশাসন এ সভার আয়োজন করে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

সভায় জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম বলেন, মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, বর্তমান বাজারদর পরিস্থিতি পর্যালোচনা, অবৈধ মজুদসহ অন্যান্য যে সকল কারণ দ্রব্যমূল্যকে প্রভাবিত করে এমন কার্যক্রমসমূহ মোকাবিলার উদ্দেশ্যে এ প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়েছে।

তিনি বিশ্বের বিভিন্ন দেশের উদাহরণ তুলে ধরে বলেন, ধর্মীয় এবং বিভিন্ন উৎসবকে কেন্দ্র করে সারা বিশ্বেই জিনিসপত্রের দাম কিছুটা কমে, কিংবা ছাড়ে বিক্রি হয়। কিন্তু আমাদের দেশে এর ব্যতিক্রম লক্ষ করা যায়। এজন্য ব্যবসায়ীদের মুনাফা কিছুটা কম হলেও দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে হবে।

সভায় আরও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) আরাফাতুর রহমান, ক্যাব জেলা কমিটির সাধারণ সম্পাদক হাকিম বাবুল, চেম্বার সভাপতি আসাদুজ্জামান রওশন, নয়ানী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জুলফিকার আহমেদ, জেলা চালকল মালিক সমিতির ভারপ্রাপ্ত সম্পাদক মো. শামীম হোসেন প্রমুখ।

এছাড়াও জেলা খাদ্য নিয়ন্ত্রক, জেলা মৎস্য কর্মকর্তা, জেলা বাজার মনিটরিং কর্মকর্তা, প্রাণীসম্পদ কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সাংবাদিক, ভোক্তা অধিকার সংগঠন ও ব্যবসায়ী নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, বছরের অন্যান্য সময়ের তুলনায় রমজান মাসে ব্যবসায়ীরা অধিক মুনাফা লাভের আশায় পণ্যের দাম বাড়িয়ে দেন। এ বছর যেন সেই পরিস্থিতির সৃষ্টি না হয়। ব্যবসায়ীদের নৈতিকতা বোধের জায়গা থেকে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে হবে।

এছাড়া ভোক্তা স্বার্থ সংরক্ষণে ক্যাবের পক্ষ থেকে নিয়মিত বাজার তদারকি এবং মনিটরিং আরও জোরদার করার সুপারিশ করা হয়।

তারিকুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়