ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ আরসা সদস্য গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ৩ মার্চ ২০২৪  
উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ আরসা সদস্য গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার এক সদস্যকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহ-অধিনায়ক ও পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার সৈয়দ হোসেন (৩২) উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকের সাবের আহমদের ছেলে। সহ-অধিনায়ক আরেফিন জুয়েল বলেন, রোববার (৩ মার্চ) ভোরে উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লক এবং ৪-এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পের মধ্যবর্তী পাহাড়ে নুর আলমের টং দোকানের সামনে রাস্তায় কয়েকজন সশস্ত্র লোকজন অবস্থান করছে— এমন খবরে এপিবিএন পুলিশের একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ২/৩ জন সন্দেহজনক ব্যক্তি দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে একজনকে আটক করা সম্ভব হলেও অন্যরা পালিয়ে যায়। পরে আটক ব্যক্তির দেহ তল্লাশি করে দেশীয় তৈরি একটি বন্দুক ও একটি গুলি পাওয়া যায়।

তিনি জানান, সৈয়দ হোসেন মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সক্রিয় সদস্য। অপরাধ সংঘটনের উদ্দেশ্যে পলাতক আসামিরাসহ সশস্ত্র অবস্থান নিয়েছিলেন।

সৈয়দ হোসেনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান এপিবিএন পুলিশের এই কর্মকর্তা।

তারেকুর/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়