ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

ধর্ষণের দায়ে শিশু আইনে আসামির ১০ বছর কারাদণ্ড

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৬, ৪ মার্চ ২০২৪  
ধর্ষণের দায়ে শিশু আইনে আসামির ১০ বছর কারাদণ্ড

নাটোরে ধর্ষণের দায়ে শিশু আইনে এক আসামিকে ১০ বছরের আটকাদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৪ মার্চ) দুপুরে নাটোরের শিশু আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আবদুর রহিম এই দণ্ডাদেশ দেন।

দণ্ডিত ব্যক্তি কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার বাসিন্দা। ঘটনার সময় তিনি শিশু ছিলেন। তাই শিশু আদালতে মামলাটির বিচার হয়। শিশু আদালতে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি ১০ বছরের আটকাদেশ।

শিশু আদালত সূত্রে জানা গেছে, আজ দুপুরে নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের মামলার রায় ঘোষণা করা হয়। আসামি পলাতক ছিলেন। রায়ে আদালত তাকে ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত করেন এবং সর্বোচ্চ সাজা ১০ বছরের আটকাদেশ দেন। সেই সঙ্গে আসামিকে আটকের জন্য পরোয়ানা জারি করা হয়। দণ্ডিত ব্যক্তি আটক হওয়ামাত্র আটকাদেশ কার্যকর করা হবে। দোষী সাব্যস্ত না হওয়ায় আদালত অন্য দুই আসামিকে খালাস দিয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ২৯ ডিসেম্বর রাত সাড়ে ৯টায় বাগাতিপাড়া উপজেলার নবম শ্রেণির এক ছাত্রী ঘরের বাইরে বের হলে অভিযুক্তসহ তিনজন তাকে পাশের একটি বাগানে নিয়ে যান। সেখানে অন্যদের সহায়তায় ওই ছাত্রীকে ধর্ষণ করেন দণ্ডাদেশ পাওয়া ব্যক্তি। এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রী নিজে বাদী হয়ে বাগাতিপাড়া থানায় মামলা করেন।

শিশু আদালতের সরকারি কৌঁসুলি আনিছুর রহমান রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্ণিত ঘটনাটি সংঘটনের সময় আসামি অপ্রাপ্তবয়স্ক ছিল। তাই শিশু আইনে বিচার করা হয়েছে। শিশু আইনে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি ১০ বছর আটকাদেশ। আদালত সর্বোচ্চ সাজা দিয়েছেন।

আরিফুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়