ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

‘দ্রুত সময়ের মধ্যে এনায়েতপুর স্পার বাঁধের কাজ শেষ করা হবে’

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৭, ৮ মার্চ ২০২৪  
‘দ্রুত সময়ের মধ্যে এনায়েতপুর স্পার বাঁধের কাজ শেষ করা হবে’

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ‘নির্দিষ্ট সময়ের আগে বাঁধের কাজ শেষ না হলে এই অঞ্চলের ফসল ও ঘর-বাড়ি যমুনার ভাঙনে বিলীন হবে। ফলে নদী পাড়ের মানুষের ক্ষতি হবে। এই কারণে দ্রুত সময়ের মধ্যে এনায়েতপুর স্পার বাঁধের কাজ শেষ করা হবে।’

শুক্রবার (৮ মার্চ) সকালে সিরাজগঞ্জের এনায়েতপুর, শাহজাদপুর ও চৌহালী উপজেলীর যমুনা নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

জাহিদ ফারুক বলেন, ৬৩৫ কোটি টাকা ব্যয়ে এনায়েতপুরে স্থায়ী বাঁধ নির্মাণের কাজ চলমান রয়েছে। আগামী এপ্রিল মাসের আগেই এই বাঁধের কাজ শেষ করতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা কর্মচারীর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রতিনিয়তই শ্রমিকেরা কাজ করছেন। বাঁধের গোড়ায় মাটি ভর্তি বস্তাও ফেলা হচ্ছে। ক্ষতিগ্রস্ত বাঁধ রক্ষায় কাজ করা হচ্ছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষতিগ্রস্ত কৃষকের পাশে আছেন। তিনি ক্ষতিগ্রস্ত কৃষকদের বিভিন্ন প্রণোদনা ও খাদ্য সহায়তা দিচ্ছেন। চলতি মৌসুমে ক্ষতিগ্রস্ত কৃষকদের বিনামূল্যে বীজ ও সার দেওয়া হয়েছে। এছাড়া, সারা বছর ধরে ভিজিএফসহ বিভিন্ন খাদ্য সহায়তা দেওয়া হবে, যাতে খাদ্যের জন্য কেউ কষ্ট না করে। বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। এই সরকারের আমলে কেউ কষ্টে থাকবে না।

এসময় অন্যদের মধ্যে সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মোমিনসহ পানি সম্পদ মন্ত্রণায়ের বিভিন্ন কর্মকর্তা এবং পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অদিত্য/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়