ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

নরসিংদীতে রমজানে সাশ্রয়ী বাজার 

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ১৬ মার্চ ২০২৪  
নরসিংদীতে রমজানে সাশ্রয়ী বাজার 

নরসিংদীতে রমজানকে কেন্দ্র করে শুরু হলো সাধারণ মানুষের জন্যে সাশ্রয়ী বাজার। এ বাজারে সরাসরি কৃষকের খামার এবং ক্ষেত থেকে এনে সুলভ মূল্যে শাকসবজি, ডিম ও মাংস বিক্রয় করা হচ্ছে।

শনিবার (১৬ মার্চ) সকালে নরসিংদী শহরের শিক্ষা চত্বর এলাকায় বঙ্গবন্ধু পৌর পার্কে ‘রমজানে সাশ্রয়ী বাজার, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার’— প্রতিপাদ্যে জেলা প্রশাসনের উদ্যোগে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. বদিউল আলম। এখানে গরুর মাংস ৬৫০ টাকায়, মুরগির ডিম ১১০ টাকা ডজন, ব্রয়লার মুরগি ১৮০ টাকা কেজি, সোনালী মুরগি ২৮০ টাকা ও শাকসবজি প্রচলিত বাজার দর থেকে ১০-২০ টাকা কমে বিক্রি হচ্ছে। পাশাপাশি বিক্রি হচ্ছে, এলপি গ্যাসের সিলিন্ডার। উদ্বোধনের পর ক্রেতাদের ভিড় লক্ষ্য করা যায়। সাশ্রয় দামে সাধ্যের মধ্যে জিনিসপত্র কিনে তারা সন্তুষ্টি প্রকাশ করেন।

একজন ক্রেতা রবিন মিয়া বলেন, ‘রমজানের সময় এমন বাজার চলমান থাকলে অনেক ভালো হবে। নিত্যপণ্যের ঊর্ধ্বগতির সময় এমন বাজার পেয়ে আমরা খুশি।’

নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম বলেন, ‘রমজানে সাশ্রয়ী বাজার প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ। বাজারে প্রত্যেক পণ্যের দাম আমরা সীমিত আকারে রেখেছি। অল্প দামে মিলছে সবকিছু। এ উদ্যোগ বাস্তবায়নের পাশাপাশি জনসাধারণের মাঝে প্রচলিত বাজার থেকে কম মূল্যে পণ্য পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই আয়োজন করা হয়েছে। এতে সাড়া পেলে সব জেলায় ছড়িয়ে দেয়ার পরিকল্পনা রয়েছে। এখানে সাধারণ মানুষ কেনাকাটা করে সন্তুষ্টি প্রকাশ করছে।’

সপ্তাহের শনি, মঙ্গল ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত চলবে এই বাজার। জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর, কৃষি অধিদপ্তর ও মৎস্য অধিদপ্তরের সহায়তা জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হয় সাশ্রয়ী বাজার।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোস্তফা মনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাসুম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ছাইফুল ইসলাম, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি নুরুল ইসলাম প্রমুখ। 

হৃদয়/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ