ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সিলেটে আদালত ভবন থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ১৯ মার্চ ২০২৪  
সিলেটে আদালত ভবন থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা

সিলেটে আদালত পাড়ায় ১০ তলা ভবনের চারতলা থেকে শাকিল আহমদ (১৯) নামে এক আসামি লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। গুরুতর অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (১৮ মার্চ) অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শুনানী শেষে পুলিশ পাহারায় বেরিয়ে আসার পথে চারতলা ভবনের বারান্দা থেকে লাফ দেয় একটি মামলার আসামি শাকিল। 

শাকিল আহমদ সিলেটের জকিগঞ্জ উপজেলার ইউনিয়নের নোয়াগ্রামের আব্দুর রউফের ছেলে।তিনি একটি হত্যাচেষ্টা মামলায় কারাগারে ছিলেন।

মামলার বরাত দিয়ে আদালতের পিপি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেন, জকিগঞ্জ থানায় দায়ের করা একটি হত্যা মামলায় কারাগারে ছিলেন শাকিল। সোমবার আদালতে হাজিরা দিয়ে বের হওয়ার পর হাতকড়া পরা অবস্থায় পুলিশের হাত ফসকে আদালত ভবনের চার তলা থেকে লাফ দিয়ে পড়ে যান। গুরুতর আহত অবস্থায় তাকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, একই গ্রামের লুৎফর রহমান স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির এক ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেয় শাকিল। প্রস্তাবে সাড়া না দেওয়ায় ২০২৩ সালের ২১ আগস্ট বিকেলে স্কুল থেকে ফেরার পথে শাকিল তাকে কুপিয়ে জখম করে। এ ঘটনায় মেয়েটির চাচা বাদি হয়ে মামলা দায়ের করেন। ওই মামলায় কারাগারে থাকা শাকিলকে সোমবার আদালতে হাজির করা হয়। তবে আদালতে তার পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

আদালতের পিপি জাহাঙ্গীর আলম বলেন, শাকিল অনেকটা মানসিক ভারসাম্যহীন। আদালতে শুনানীকালে তার পক্ষে কোন আইনজীবী ছিলেন না। সে নিজে নিজেই আদালতের কাছে জামিন চাচ্ছিল। আদালতের বিচারক তার পক্ষে আইনজীবী মনোনীত করার জন্য নির্দেশ দেন। আদালত থেকে বেরিয়ে আসার পর হাতকড়াসহ লাফ দেন। এ ঘটনার পর আদালত পাড়ায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

নূর/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়