ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

বশেমুরবিপ্রবিতে ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২৭ এপ্রিল ২০২৪  
বশেমুরবিপ্রবিতে ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটভুক্ত বিজ্ঞান শাখার গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল ২০২৪) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত বিজ্ঞান শাখার (এ ইউনিট) পরীক্ষায় উপস্থিতির হার ছিল প্রায় ৯০ শতাংশ। ১৭৪৬ জন ভর্তিচ্ছুর মধ্যে অংশ নেয় ১৫৭০ জন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব উপ-উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম ও কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. মো. মোবারক হোসেনকে সঙ্গে নিয়ে ভর্তি পরীক্ষার বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। এসময় সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির নেতৃবৃন্দ।

পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. কামরুজ্জামান বলেন, তীব্র গরমের কারনে শিক্ষার্থীদের জন্য আমরা খাবার স্যালাইনের ব্যবস্থা করেছি। এমনকি শিক্ষার্থীরা যেন গরমে অসুস্থ হয়ে না যায় সেজন্য তাদেরকে আমরা আগে থেকে পরীক্ষা কেন্দ্রে ঢুকিয়ে দিয়েছি।

তিনি বলেন, কোনো শিক্ষার্থী অসুস্থ হলে তাদের জন্য সার্বক্ষণিক মেডিকেল টিম প্রস্তুত ছিল।

পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, ভর্তি পরীক্ষায় সব ধরনের জালিয়াতি ঠেকাতে আমরা বদ্ধ পরিকর। পরীক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে দায়িত্বরত শিক্ষক-কর্মকর্তা ও সংশ্লিষ্ট পরিদর্শকরা কঠোরভাবে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও সহযোগিতা করেছেন। প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন উপাচার্য।

এদিকে বিজ্ঞান শাখাভুক্ত আর্কিটেকচার বিভাগের লিখিত পরীক্ষা বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, চলতি শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম বর্ষের ‘বি’ ইউনিটভুক্ত মানবিক শাখার আগামী ৩ মে বেলা ১১টা থেকে ১২টা ও ১০ মে একই সময়ে ‘সি’ ইউনিটভুক্ত বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিন ইউনিটে মোট ভর্তিচ্ছু সংখ্যা ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন। এর মধ্যে বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় বসবে ৪৪৮১ জন।

/হৃদয়/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ