ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

বশেমুরবিপ্রবি শিক্ষকের চিকিৎসায় প্রয়োজন ৭৫ লাখ টাকা

বশেমুরবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ৮ মে ২০২৪  
বশেমুরবিপ্রবি শিক্ষকের চিকিৎসায় প্রয়োজন ৭৫ লাখ টাকা

দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. গোলাম ফেরদৌস।

গত ১৬ মার্চ শারীরিক অসুস্থতাজনিত কারণে তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য যান। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে জানতে পারেন, তিনি ব্লাড ক্যান্সারে আক্রান্ত।

দায়িত্বরত চিকিৎসকরা জানান, উন্নত চিকিৎসার স্বার্থে তাকে বিদেশে যেতে হবে। সেখানে গিয়ে জরুরি ভিত্তিতে বোনম্যারো ট্রান্সফার করাতে হবে। এর জন্য প্রায় ৭৫ লাখ টাকা প্রয়োজন হতে পারে।

ইতোমধ্যে তার চিকিৎসায় পারিবারিকভাবে জমানো প্রায় সব অর্থ ব্যয় করা হয়েছে। বর্তমানে পরিবারের পক্ষে তার চিকিৎসার ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না। এ অবস্থায় ড. গোলাম ফেরদৌসের পরিবার প্রধানমন্ত্রী, ইউজিসি, শিক্ষা মন্ত্রণালয়, দেশের সব সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়, কৃষি গবেষণা কাউন্সিলভুক্ত প্রতিষ্ঠান, কৃষিবিদ ইন্সটিটিউশনসহ দেশ ও বিদেশের বিত্তবান ব্যক্তিদের কাছে মানবিক সহায়তার আবেদন জানিয়েছেন।

প্রসঙ্গত, ড. গোলাম ফেরদৌস বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ২০১৮ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যোগদান করেন। ২০২১ সালে তিনি সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে সুনামের সঙ্গে শিক্ষকতা করে আসছিলেন। এছাড়াও বিভিন্ন সময় তিনি বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে উন্নয়নমূলক অনুষ্ঠানে উপস্থাপক হিসেবে কাজ করেন। 

আর্থিক সহায়তা পাঠানোর মাধ্যম: ড. গোলাম ফেরদৌস, অগ্রণী ব্যাংক লিমিটেড, বিএসএমআরএসটিইউ শাখা, গোপালগঞ্জ, সঞ্চয়ী হিসাব নং ০২০০০১২৭৯৭৩৮৩ এবং বিকাশ- ০১৭১২-৭৯৪২০৩ (ব্যক্তিগত)।

/হৃদয়/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়