ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

নোবিপ্রবির উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে উপাচার্যের আহ্বান

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ৭ মে ২০২৪   আপডেট: ২০:০৭, ৭ মে ২০২৪
নোবিপ্রবির উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে উপাচার্যের আহ্বান

প্রতিষ্ঠানের উন্নয়নের স্বার্থে ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

মঙ্গলবার (৭ মে) বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে সুশাসন প্রতিষ্ঠায় দিনব্যাপী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। 

সভায় অংশগ্রহণকারীদের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য বলেন, বিগত সময়ে বিশ্ববিদ্যালয়ে অনেক ক্ষেত্রে উন্নতি হয়েছে। বর্তমানে যেসব সমস্যা রয়েছে যেগুলো সমাধানের চেষ্টা করছি। এতে সবার সহযোগিতা প্রয়োজন। মানুষ হিসেবে আমাদের আরও দায়িত্বশীল হতে হবে। সবার আগে প্রতিষ্ঠানকে ভালোবাসতে হবে। 

তিনি বলেন, আমাদের যে সক্ষমতা রয়েছে, সেটা দিয়েই সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে। এর সঙ্গে স্বচ্ছতা ও জবাবদিহিতা বজায় রাখতে হবে। শিক্ষার্থীবান্ধব একটি বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে আমরা মনেপ্রাণে চেষ্টা করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের স্বার্থে ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবাইকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।

উপাচার্য আরও বলেন, আমাদের বিবেককে জাগ্রত করতে হবে। তখনই সবক্ষেত্রে সুশাসন নিশ্চিত হবে। আমাদের অর্জনগুলোকে তুলে ধরতে হবে এবং বিশ্ববিদ্যালয়কে ধারণ করতে হবে। তবেই লক্ষ্য অর্জিত হবে।

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও রেজিস্ট্রার  মোহাম্মদ জসীম উদ্দিন। 

আইকিউএসির অতিরিক্ত পরিচালক মো. মুহাইমিনুল ইসলাম সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে কি-নোট স্পিকার হিসেবে ছিলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এআরএম মাহমুদুল হাসান রানা।

সভায় আলোচক হিসেবে ছিলেন আইকিউএসির পরিচালক ও মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) সহকারী অধ্যাপক মো. ইফতেখারুল আলম ইফাত।

/ফাহিম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়