ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

জাবিতে ২ হলের মারামারির ঘটনায় ৩ শিক্ষার্থীকে শাস্তি

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ১৫ মে ২০২৪   আপডেট: ১৯:৫২, ১৫ মে ২০২৪
জাবিতে ২ হলের মারামারির ঘটনায় ৩ শিক্ষার্থীকে শাস্তি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দুই হলের শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘটনায় তিন শিক্ষার্থীকে শাস্তি দেওয়া হয়েছে। গত সোমবার (১৩ মে) রেজিস্টার আবু হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে শাস্তির তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, গত বছর ১৪ জুলাই দিবাগত রাতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ও শহীদ রফিক-জব্বার হলের শিক্ষার্থীদের মধ্যে অনাকাঙ্খিত ঘটনা ঘটে। অভিযুক্ত শিক্ষার্থীদের অপরাধ বিবেচনা নিয়ে এবং ডিসিপ্লিন বোর্ডের সুপারিশ পর্যালোচনা করে গত বছর ৪ ডিসেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের বিশেষ সভায় অভিযুক্ত শিক্ষার্থীদের শাস্তি প্রদান করা হলো।

ওই শিক্ষার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের নাবিলা ইসলাম, ইতিহাস বিভাগের শিক্ষার্থী কাজী মহিউদ্দিন মিরাজ ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী মো. আবিদ হোসেন রাফি। এ তিনজনই বিশ্ববিদ্যালয়ের ৫১ ব্যাচের (২০২১-২২ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী।

এর মধ্যে, নাবিলাকে ১০ হাজার টাকা জরিমানা ও সতর্ক করা হয়। এছাড়া কাজী মহিউদ্দিন মিরাজ ও মো. আবিদ হোসেন রাফিকে ১০ হাজার টাকা আর্থিক জরিমানা ও ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়।

উল্লেখ্য, গত বছর ১৪ জুলাই দিবাগত রাত ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের ৫১ ব্যাচের এক নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করাকে কেন্দ্র করে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ও শহীদ রফিক-জব্বার হলের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই হলের প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হন।

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়