ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

সড়কে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ১৯ মার্চ ২০২৪  
সড়কে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ

সড়ক দুর্ঘটনায় ক্ষুদ্র নৃ-জনগোষ্ঠী ‘পাত্র’ সম্প্রদায়ের ৬ জন নিহতের প্রতিবাদে ও সড়কে নিরাপত্তার দাবিতে সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এলাকাবাসী। মঙ্গলবার (১৯ মার্চ ) সকাল ১০টা থেকে মহাসড়কের জৈন্তাগেট এলাকা অবরোধ করেন তারা। এর ফলে ওই সড়কে কয়েক কিলোমিটার যানজট দেখা দেয়। 

এর আগে, গতকাল সোমবার দুপুরে পশ্চিম ঠাকুরের মাটি গ্রামের পাত্র সম্প্রদায়ের একটি বিবাহোত্তর অনুষ্ঠানে যাওয়ার সময় তাদের বহনকারী লেগুনাকে সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত পল্লী বিদ্যুতের অফিসের সামনে চাপা দেয় বিপরীত দিক থেকে আসা একটি গরুবাহী পিকআপ ভ্যান। ওই ঘটনায় নিহত হন ৬ জন। আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন আরও ৩ জন। নিহতদের সবাই নারী ও শিশু। তাদের মধ্যে তিনজন একই পরিবারের। গতকাল রাতে ঠাকুরের মাটি গ্রামে তাদের সৎকার সম্পন্ন হয়েছে। যদিও, ঘাতক পিকআপ ভ্যানের চালক এখন পর্যন্ত গ্রেপ্তার হয়নি।

স্বজনদের অভিযোগ, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা তাদের বাড়িতে সহানুভূতি জানাতে গেলেও জেলা ও উপজেলা প্রশাসনের কেউ এখনো কোনো সহায়তা করতে যাননি।

এদিকে, অবরোধ কর্মসূচি প্রত্যাহারের জন্য জৈন্তিয়া প্রবেশ গেইট এলাকায় উপস্থিত হয়ে আন্দোলন কারীদের সঙ্গে আলোচনা করছেন জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজেদুল ইসলাম, গোয়াইনঘাট কোম্পানীগঞ্জের সার্কেল এএসপি শাহিদুর রহমানসহ শীর্ষ কর্মকর্তারা।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বিকেল ৩টায় জানান, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের নিবৃত করে অবরোধ প্রত্যাহারের চেষ্টা করছেন।

নূর/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়