ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফুটফুটে সন্তানের জন্ম দিলেন মানসিক ভারসম্যহীন নারী

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ১৯ মার্চ ২০২৪   আপডেট: ২০:২৬, ১৯ মার্চ ২০২৪
ফুটফুটে সন্তানের জন্ম দিলেন মানসিক ভারসম্যহীন নারী

সিরাজগঞ্জের কামারখন্দের জামতৈল রেলওয়ে স্টেশনে বসবাস করা ৩০ বছর বয়সী মানসিক ভারসম্যহীন নারী ফুটফুটে এক কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। গতকাল সোমবার (১৮ মার্চ) রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শিশুটির জন্ম দেন তিনি। ওই নারীর বাড়ি জেলার তাড়াশ উপজেলায়। তিনি গত চার বছর ধরে জামতৈল ষ্টেশনে একটি ঝুপড়ি ঘরে বসবাস করছেন।  

জামতৈল ষ্টেশনের মুদির দোকানদার আব্দুস ছালাম বলেন, গতকাল সোমবার দুপুরে প্রসব ব্যথা শুরু হয় ওই নারীর। আমি একজন অভিজ্ঞ নারীকে খবর দেই। তিনি অনেক চেষ্টা করেও ব্যর্থ হন সন্তান প্রসব করাতে। পরে আমরা ওই নারীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাই। সেখানেই তিনি একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন। এখন আমরা শিশুটির বাবার পরিচয় জানার চেষ্টা করছি। অভিভাববক ছাড়া মানসিক ভারসম্যহীন মায়ের পক্ষে সন্তান লালন পালন করা সম্ভব হবে না। 

কামারখন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহিম বলেন, রাতে স্থানীয় কিছু লোক প্রসব ব্যথা অবস্থায় এক নারীকে হাসপাতালে নিয়ে আসেন। নার্সদের সহযোগিতায় নরমাল ডেলিভারির মাধ্যমে ওই নারী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। 

কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিন সুলতানা বলেন, ঘটনাটি জানার পরই মা এবং শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখেছি। আমি নিজে গিয়ে তাদের দেখাশোনা করছি। তারা দুই জনই এখন সুস্থ আছেন। যেহেতু, মা মানসিক ভারসম্যহীন তাই নবজাতকটিকে অনেকেই দত্তক নেওয়ার জন্য আবেদন করছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। যে সিদ্ধান্ত হবে সেই ভাবে কাজ করা হবে। 

অদিত্য/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়