ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ভোলায় গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হয়ে ২৭ শিক্ষার্থী হাসপাতালে

ভোলা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৬, ১৯ মার্চ ২০২৪  
ভোলায় গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হয়ে ২৭ শিক্ষার্থী হাসপাতালে

ভোলায় একটি বিদ্যালয়ে ক্লাস চলাকালে ২৭ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। তাদেরকে দ্রুত ভোলা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

সোমবার (১৮ মার্চ) দুপুরে সদর উপজেলার পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ে এমন ঘটেছে।

এসময় অভিভাবকরা আতংকিত হয়ে পড়েন। তবে প্রাথমিক চিকিৎসার পর সবাই ঝুঁকিমুক্ত বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। কলমের আঘাতে এক শিক্ষার্থীর শরীর থেকে রক্ত বের হতে দেখে আতঙ্ক ছড়িয়ে গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হয়ে এমন অবস্থা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকগণ।

বিদ্যালয়টির সহকারী শিক্ষক আবু সাইদ বলেন, ক্লাস চলাকালে অষ্টম শ্রেণির ছাত্র জাহিদের হাতে কলমের আঘাত লেগে রক্ত বের হয়। রক্ত দেখে জাহিদ মাথা ঘুরে অজ্ঞান হয়ে পড়ে যায়। তাৎক্ষণিক সেবা দিয়ে তাকে কিছুটা সুস্থ করে তোলার পর একে একে অন্য শিক্ষার্থীরা মাথা ঘোরা ও বুকে জ্বালাপোড়ার কথা বলে অসুস্থ হতে থাকে। পরে এমন অসুস্থ ২৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, যখন একে একে অন্যান্য শিক্ষার্থীরা অসুস্থ হতে থাকে তখন আমরা ঘাবড়ে যাই। পরে দ্রুত তাদের চিকিৎসার জন্য সদর হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।

এদিকে শিক্ষার্থীদের এমন অসুস্থতার খবরে অভিভাবকরা দিশেহারা হয়ে পড়েন। এসময় অভিভাবকরা জানান, স্কুল থেকে আমাদের ফোন করলে আমরা দ্রুত স্কুলে পৌঁছাই। সেখানে গিয়ে বাচ্চাদের এমন অবস্থা দেখে আমরা কি করবো বুঝতে পারছিলাম না। পরে কোনো রকম যে যেভাবে পেরেছি হাসপাতালে নিয়ে এসেছি।

ভোলা সিভিল সার্জন একেএম শফিকুজ্জামান তাৎক্ষণিক হাসপাতালে এসে অসুস্থ হওয়া শিক্ষার্থীদের পর্যবেক্ষণ করেন। পরে সাংবাদিকদের বলেন, পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ২৭ জন শিক্ষার্থী গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হয়। আমি সবাইকে ঘুরে ঘুরে দেখেছি। মূলত আতঙ্ক থেকে শিক্ষার্থীদের এমন হয়েছে। তবে চিন্তার কোনো কারণ নেই সবাই এখন ঝুঁকিমুক্ত রয়েছে।

মলয়/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়