ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

ভোলায় কোস্ট গার্ডের অভিযানে অবৈধ জাল ও মাছ জব্দ 

ভোলা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২০, ২১ মার্চ ২০২৪   আপডেট: ১১:২৪, ২১ মার্চ ২০২৪
ভোলায় কোস্ট গার্ডের অভিযানে অবৈধ জাল ও মাছ জব্দ 

ভোলায় কোস্ট গার্ডের অভিযানে ১০ লাখ মিটার অবৈধ জাল এবং ৪ হাজার ২৭ কেজি ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) সকাল ৯টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোলা সদর উপজেলার বেশ কয়েকটি এলাকার মেঘনা নদীতে এবং  সন্ধ্যায় একই উপজেলার ভেদুরিয়া ফেরি ঘাটে অভিযান চালিয়ে কোস্ট গার্ডের দক্ষিণ জোনের সদস্যরা এসব জাল ও মাছ জব্দ করেন ।

কোস্ট গার্ডের দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. বিএন এইচ এম এম হারুন অর রশিদ স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এসময় এইচ এম এম হারুন অর রশিদ জানান, বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত সেকশন কমান্ডার এম আলমগীর এর নেতৃত্বে ভাংতির খাল, গাজীপুর চর, ভোলার চর, রামদাসপুর, জোড় খাল, রাস্তার মাথা এসব এলাকার মেঘনা নদীতে অভিযান চালানো হয়। এসময় ১০ লাখ মিটার অবৈধ জাল ও ২৭ কেজি মাছ জব্দ করা হয়। জব্দকৃত জালের ৫ লাখ মিটার নিষিদ্ধ পাই জাল, ৪ লাখ মিটার কারেন্ট জাল এবং ১হাজার মিটার সুতার জাল। জব্দকৃত ২৭ কেজি মাছের মধ্যে ২০ কেজি পোয়া মাছ ও ৭ কেজি ইলিশ মাছ। পরে জালগুলো  সদর উপজেলা মৎস্য কর্মকর্তা এ এফ এম নাজমুস সালেহীন এর উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়। জব্দকৃত মাছ গরীব ও অসহায়দের মাঝে বিতরণ করা হয়।

তবে এ অভিযানে কাউকে আটক করা যায়নি বলে জানান এই কর্মকর্তা।

অন্যদিকে সন্ধ্যায় ভেদুরিয়া ফেরিঘাট এলাকায় সেকশন কমান্ডার এম আজিজুল এর নেতৃত্বে পৃথক অভিযানে ১টি ট্রাক থেকে ৪ হাজার কেজি বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করা হয়।এর মধ্যে ১ হাজার কেজি ইলিশ, ৩ হাজার কেজি পোয়া মাছ পাওয়া যায়। এসময় ট্রাক ও ট্রাকে থাকা মাছ বহনকারীদের ৩ জনকে আটকের পর উপজেলা ফিসারি অফিসার রবিউল ইসলামের উপস্থিতিতে মুচলেকা নিয়ে ট্রাকসহ ছেড়ে দেওয়া হয় এবং  জব্দকৃত মাছ গরীব ও অসহায়ের মাঝে বিতরণ করা হয়।

মলয়/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়