ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাজশাহীতে ৫ টাকায় মিলছে ডিম

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ২৪ মার্চ ২০২৪  
রাজশাহীতে ৫ টাকায় মিলছে ডিম

পবিত্র রমজান মাস উপলক্ষে রাজশাহীতে মাত্র ৫ টাকা পিস দরে ডিম বিক্রি করছে আমান পোল্ট্রি এন্ড হ্যাচারি লিমিটেড। রোববার (২৪ মার্চ) থেকে নগরীর সাগরপাড় বটতলা মোড়ে প্রতিষ্ঠানটির কার্যালয়ে ডিম বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। চলবে ২৭ রমজান পর্যন্ত। এখান থেকে প্রতিদিন একজন ক্রেতা সর্বোচ্চ ৩০টি করে ডিম কিনতে পারবেন। জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর এ কার্যক্রমে সহায়তা করছে।

ডিম বিক্রির উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ডা. আব্দুল হাই সরকার ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার মো. আখতার হোসেন উপস্থিত ছিলেন। বাজারে যখন সব পণ্যমূল্যের ঊর্ধ্বগতি, তখন স্বল্পমূল্যে ডিম কিনতে পেরে খুশি নিম্ন আয়ের মানুষ।

আমান পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেডের রাজশাহী অফিসের ডিজিএম আব্দুল বারী বলেন, ‘ক্রেতাদের কথা বিবেচনা করে এবং কোম্পানির চেয়্যারমানের নির্দেশে আমরা অল্পদামে ডিম বিক্রি কার্যক্রম শুরু করেছি।’ ডিমের মানের শতভাগ নিশ্চয়তা দিয়ে আগামী ২৭ রজমান পর্যন্ত এই কার্যক্রম চলবে বলেও জানান তিনি।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার মো. আখতার হোসেন বলেন, সরকার সারাদেশে স্থানীয় পর্যায়ে ডিম, দুধ, মাংস স্বল্প দামে বিক্রি করার উদ্যোগ গ্রহণ করছে। সেই নির্দেশনায় আমরা রাজশাহীর বিভিন্ন জায়গায় কোম্পানি বা উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করে এই কার্যক্রম শুরু করলাম। আগামীতে দুধ বিক্রির চেষ্টা আছে। এই কার্যক্রমে সবার সহযোগিতা দরকার।

কেয়া/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়