ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পঞ্চগড়ে মাদরাসা শিক্ষার্থীদের মধ্যে কুরআন বিতরণ

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩০, ২৬ মার্চ ২০২৪  
পঞ্চগড়ে মাদরাসা শিক্ষার্থীদের মধ্যে কুরআন বিতরণ

পঞ্চগড়ে পাঁচটি মাদরাসার হিফজ পড়ুয়া ১৫০ জন শিক্ষার্থীর মধ্যে পবিত্র কুরআন শরীফ বিতরণ করা হয়েছে। ‘লাভ ফর হিউম্যান বাংলাদেশ’ নামের একটি সংগঠন এই কুরআন শিক্ষার্থীদের হাতে ‍তুলে দেয়। একইসঙ্গে তারা আরও দুইটি মাদরাসার ১৩০ জন শিক্ষার্থীকে ইফতার দিয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) দিনব্যাপী এই কর্মসূচি পালন করে শিক্ষার্থীভিত্তিক স্বেচ্ছাসেবী এই সংগঠনটি।

জানা গেছে, সংগঠনটির সদস্যরা বোদা উপজেলার ভীমপুকুর আল-মার্কাজে ইসলামী দারুচ্ছুন্নাহ বাহারুল উলুম মাদরাসা, জংলীপীর নূরানী হাফেজিয়া মাদরাসা, রহমতপুর কেরামত পাড়া নূরে মদীনা কওমী মাদরাসা, মিফতাহুল জান্নাত মহিলা মাদরাসা ও আল-মদীনা ইন্টারন্যাশনাল মাদরাসার শিক্ষার্থীদের হাতে কুরআন তুলে দেন। পরে তারা জামিয়াতুস সাহাবা ও মিফতাহুল জান্নাত মহিলা মাদরাসায় ইফতার দেন ।

সংগঠনটির এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে আল-মদীনা ইন্টারন্যাশনাল মাদরাসার প্রধান ক্বারী হাবিবুল ইসলাম বলেন, রাজধানীতে বসে প্রত্যন্ত অঞ্চলসমূহের সুবিধাবঞ্চিত এতিম শিক্ষার্থীদের জন্য তারা (সংগঠনটির সদস্যরা) যে কাজ করছেন  তা প্রশংসার দাবিদার।

সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক জয়নুল আবেদীন ফাহিম বলেন, আমরা ২০১৭ সাল থেকে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার ৬টি গুরুত্বপূর্ণ লক্ষ্য অর্জনে দেশব্যাপী শিক্ষার্থীদের নিয়ে কাজ করছি। সাংগঠনিক কাজের বাইরে পুরো রমজান মাস জুড়ে প্রতিদিন দেশের বিভিন্ন জেলায় সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল মানুষসহ মাদরাসা ও এতিমখানাগুলোতে সেহরি, ইফতার, ঈদ উপহার এবং কোরআন বিতরণের কাজগুলো করে থাকি আমরা। এরই ধারাবাহিকতায় আজ আমরা পঞ্চগড়ে এসেছি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ‘লাভ ফর হিউম্যান বাংলাদেশ’র ভারপ্রাপ্ত সভাপতি ইফতেখারুল ইসলাম রায়হান, কোষাধ্যক্ষ মাহাবুব সুজন এবং কার্যনির্বাহী সদস্য জাহিদ। 

নাঈম/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়