ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভেঙে দেওয়া হলো কেরানীগঞ্জে ভাওয়াল গার্ডেন সিটির অবৈধ স্থাপনা 

কেরানীগঞ্জ (ঢাকা) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ২৮ মার্চ ২০২৪   আপডেট: ১১:১৩, ২৮ মার্চ ২০২৪
ভেঙে দেওয়া হলো কেরানীগঞ্জে ভাওয়াল গার্ডেন সিটির অবৈধ স্থাপনা 

ঢাকার কেরানীগঞ্জের তারানগর ইউনিয়নের ভাওয়াল গার্ডেন সিটির অবৈধ স্থাপনায়  উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। 

বুধবার (২৭ মার্চ) দুপুর ১২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভাওয়াল  গার্ডেন সিটির নির্মাণাধীন অবৈধ ভবনে এ অভিযান পরিচালনা করা হয়। 

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার। তিনি জানান, ইমারত নির্মাণ বিধিমালা লঙ্ঘন করে ভাওয়াল গার্ডেন সিটি এলাকায় নির্মাণাধীন ৫টি ভবনে আংশিক অপসারণসহ ২টি ভবনের নির্মাণ কাজ বন্ধ রাখবে এবং রাজউক এর অনুমোদন নিয়ে পুনরায় নির্মাণ কাজ শুরু করবেন এই মর্মে তারা মুচলেকা দিয়েছে। 

তিনি বলেন, কেরানীগঞ্জের বেশ কয়েকটি অনুমোদনহীন স্থাপনাকেই রাজউক নোটিশ  দিয়েছে৷ আমরা সেই ভবনগুলো আংশিক ভেঙে দিয়েছি৷ কেরানীগঞ্জে খাল-নদী ভরাট করে কোনো ভবন নির্মাণ করা যাবে না৷ 

তিনি আরও বলেন,  রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষর অধীন এলাকায় হাউজিং কার্যক্রম পরিচালনা করার জন্য রাজউকের অনুমোদন বাধ্যতামূলক। অবৈধ স্থাপনা উচ্ছেদে এ অভিযান চলমান থাকবে৷ 

অভিযানে আরও উপস্থিত ছিলেন রাজউকের অথরাইজড অফিসার সাঈদা ইসলাম, প্রধান ইমারত পরিদর্শক সজল মজুমদার, ইমারত পরিদর্শক শুভ সাহা, মো. আমিনুল ইসলাম, মো. রাজু আহামেদ, মো. সাইফুল ইসলামসহ রাজউকের অন্যান্য কর্মকর্তারা।

শিপন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়