ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পটুয়াখালীতে ৬৫০ টাকায় গরুর মাংস বিক্রি শুরু

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ২৮ মার্চ ২০২৪   আপডেট: ১৩:১৩, ২৮ মার্চ ২০২৪
পটুয়াখালীতে ৬৫০ টাকায় গরুর মাংস বিক্রি শুরু

পটুয়াখালীতে ন্যায্যমূল্যে দুধ, ডিম ও গরুর মাংস বিক্রয় কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর। বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে ডিসি স্কয়ার মাঠে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক নুর কুতুবুল আলম।

সকাল থেকে ৬৫ টাকা কেজি দরে দুধ, ৯ টাকা পিস ডিম ও ৬৫০ টাকা কেজিতে গরুর মাংস কিনতে ভিড় করছেন সাধারণ মানুষ। ন্যায্যমূল্যে পণ্য কিনতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তারা।

গরুর মাংস কিনতে আসা রিকশাচালক ইয়াসিন মিয়া বলেন, সকালে বাজারে গিয়েছিলাম, সেখানে গরুর মাংসের কেজি ৮৫০ টাকা চাইছে। এত দামে কিনতে না পেরে চলে এসেছি। পরে যাওয়ার সময় দেখি, ৬৫০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি হচ্ছে। এক কেজি নিয়েছি। রোজায় এই প্রথম গরুর মাংস কিনলাম।

নতুন বাজার এলাকার চা দোকানি এলাহি শিকদার বলেন, ডিম পাইকারি কিনতে গেলেও পিস ১০ টাকা পড়ে। এখান থেকে ৯ টাকা পিস এবং ৬৫ টাকা লিটার দুধ কিনেছি। বাজারে বর্তমানে এক লিটার দুধের দাম ১০০ টাকা। এত কম টাকায় কিনতে পেরে অনেক আনন্দিত।

পটুয়াখালী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ফজলুল হক সরদার বলেন, ঈদের আগ পর্যন্ত ন্যায্যমূল্যে এই তিন পণ্য বিক্রয় কার্যক্রম চলবে। আসা করছি, সবাই এখান থেকে এসব পণ্য নিতে পারবেন।

পটুয়াখালী জেলা প্রশাসক নুর কতুবুল আলম বলেন, আশা করছি, সবাই এই সেবার মাধ্যমে উপকৃত হবে। বিশেষ করে গরীব মানুষেরা কম টাকায় পণ্য কিনতে পারবেন। এখানে আসা অনেকের সঙ্গে কথা হয়েছে, ন্যায্যমূল্যে পণ্য কিনতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তারা।

ইমরান/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়