ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফেনীতে এলজিইডি কর্মকর্তার ওপর হামলার অভিযোগে মামলা

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ২৮ মার্চ ২০২৪  
ফেনীতে এলজিইডি কর্মকর্তার ওপর হামলার অভিযোগে মামলা

ফেনীতে সড়ক পাকাকরণ কাজে অনিয়মের প্রতিবাদ করায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) কর্মকর্তা-কর্মচারীদের লাঞ্ছিত করার পাশাপাশি হামলার ঘটনায় মামলা করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) সকালের দিকে সদর উপজেলার শর্শদি ইউনিয়নের উত্তর শর্শদি কেল্লাশাহ সড়কের নিমতলা এলাকায় তাদের উপর হামলা করা হয়। এ ঘটনায় বৃহস্পতিবার (২৮ মার্চ) ঠিকাদারি প্রতিষ্ঠানের এক শ্রমিক নেতার নাম উল্লেখ করে ১৫/২০ জন অজ্ঞাত আসামি করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেছেন হামলার শিকার উপ-সহকারী প্রকৌশলী মাসুদ রানা।

এ ঘটনায় আহতরা হলেন- ফেনী সদর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মাসুদ রানা, কার্য সহকারী মো. বেলাল হোসেন মজুমদার এবং নৈশপ্রহরী মো. নুরুল আবছার রাজু।

মামলার বিষয় নিশ্চিত করে ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমান বলেন, এ ঘটনায় বৃহস্পতিবার একজনের নাম উল্লেখ করে আরও ১৫/২০ জনকে অজ্ঞাত আসামি করে ভুক্তভোগী উপ-সহকারী প্রকৌশলী বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। ইতোমধ্যে আসামিদের সনাক্তকরণে কাজ শুরু করেছে পুলিশ। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে৷

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৬ মার্চ) এলজিইডি’র সদর উপজেলা সহকারী প্রকৌশলী মাসুদ রানা সরেজমিন পরিদর্শনে গিয়ে কাজে অনিয়ম দেখতে পান। পরবর্তী বুধবার সকালের দিকে আবার পরিদর্শনে গেলে সড়কে বিটুমিনের পরিমাণ স্পেসিফিকেশনের তুলনায় কম দেখতে পান। ত্রুটি সংশোধন করে পুনরায় বিটুমিন মিশ্রণ করতে মৌখিক নির্দেশনা দেন তিনি। এতে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি সোহেল ও শ্রমিকদের মাঝি মোফার নেতৃত্বে শ্রমিকরা তাদের উপর ক্ষিপ্ত হয়ে উঠে। একপর্যায়ে উপ-সহকারী প্রকৌশলী মাসুদ রানাকে তারা মারধর শুরু করে। তাকে বাঁচাতে এলে কার্য সহকারী বেলাল হোসেন মজুমদার, নৈশপ্রহরী নুরুল আবছার রাজুকেও মারধর করেন ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন ও শ্রমিকরা।

এলজিইডি সূত্রে জানা গেছে, উত্তর শর্শদি থেকে ধোপাখিলা এলাকার কেল্লাশাহ সড়কের ৯৭০ মিটার সড়ক পাকাকরণের কাজের কার্যাদেশ পান ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল আহাদ নয়নের মালিকানাধীন ঠিকাদারি প্রতিষ্ঠান নয়ন এন্টারপ্রাইজ। কার্যাদেশ অনুযায়ী ৮৭ লাখ টাকা বরাদ্দের এ সড়কের কাজ গত ২১ মার্চের মধ্যেই শেষ করার নির্দেশনা ছিল। অথচ দুয়েকদিন আগে সড়কে বিটুমিন দেওয়া শুরু হয়।

মামলার বাদী হামলার শিকার উপ-সহকারী প্রকৌশলী মাসুদ রানার মুঠোফোনে কল করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী দীপ্ত দাস গুপ্ত বলেন, ঘটনাটি এলজিইডির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং জনপ্রতিনিধিদের জানানো হয়েছে।

ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল বলেন, উন্নয়ন কাজে অনিয়মের ব্যাপারে কোনো ছাড় নেই। এ ব্যাপারে সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর কঠোর নির্দেশনা রয়েছে। অনিয়ম করে কারো পার পাওয়ার সুযোগ নেই।

ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আবদুল আহাদ নয়ন প্রবাসে অবস্থান করায় এ ব্যাপারে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সাহাব/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়