ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চট্টগ্রামে শপিংমলে ঈদের কেনাটাকার ধুম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৫, ২৮ মার্চ ২০২৪  
চট্টগ্রামে শপিংমলে ঈদের কেনাটাকার ধুম

দুপুর থেকে মধ্যরাত। আলো ঝলমলে শপিংমল থেকে ফুটপাত। ঈদের কেনাকাটায় ধুম লেগেছে বন্দরনগরী চট্টগ্রামে। ইফতারের বিরতি ছাড়া যেন দম ফেলার ফুসরত নেই বিক্রেতাদের। এই চিত্র চট্টগ্রাম মহানগরীর প্রতিটি শপিংমল আর অলিগলিতেও। নগর ছাড়িয়ে উপজেলা পর্যায়ের প্রতিটি বাজারেও জমে উঠেছে ঈদের বাজার। বুধবার (২৭ মার্চ) ও বৃহস্পতিবার (২৮ মার্চ) চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকা ঘুরে ঈদ শপিংয়ের এমন দৃশ্য দেখে গেছে।

চট্টগ্রাম মহানগরীর অভিজাত শপিংমহল সানমার ওশানসিটি ঘুরে দেখে দেখা যায়, দুপুর ১২টার পর থেকে ক্রেতাদের ভিড় শুরু হয়। এই ভিড়ের সমাপ্তি হয় রাত ২টায়। এর মধ্যে ইফতারের বিরতি ছাড়া দম ফেলার সময় মেলে না বিক্রেতাদের। 

শপিংমলে পোশাক বিক্রেতা প্রতিষ্ঠানের কর্মী তানভীর হোসেন রাইজিংবিডিকে বলেন, ঈদের কেনাকাটা এখন জমে উঠেছে। এখানে দুপুরের পর থেকে জমজমাট বিক্রি শুরু হয়। চলে রাত ২/৩টা পর্যন্ত। মূলত অভিজাত শ্রেণীর ক্রেতারা এখানে বেশি আসে।

চট্টগ্রামের ট্রাফিক পোশাকের ব্র্যান্ডের অন্যতম উদ্যোক্তা আরিফ মোহাম্মদ ইফতেখার জানান, তারা মূলত জেন্টস ফ্যাশন ব্র্যান্ড নিয়ে কাজ করেন। ঈদ উপলক্ষে তারুণ্যের ফ্যাশন ট্রেন্ড ফলো করে বিভিন্ন পোশাকের ডিজাইন এনেছেন। বর্তমানে ঈদের বিক্রি বেশ জমে উঠেছে। ট্রাফিকের প্রতিটি শো-রুমে দুপুর থেকে গভীর রাত পর্যন্ত ক্রেতাদের ভিড় লেগে আছে।  

নগরীর অভিজাত শপিং সেন্টার মিমি সুপার মার্কেটের শাড়ির দোকানের কর্মী সাইফুদ্দিন আহাম্মেদ জানান, মিমি সুপার মার্কেটে সাধারণত উচ্চবিত্ত শ্রেণীর ক্রেতারা আসেন। এখানে ১০ রমজানের পর থেকে বিক্রি জমে উঠেছে। তাদের দোকানে ৩ হাজার টাকা থেকে শুরু করে লাখ টাকা দামের শাড়িও বিক্রি হচ্ছে। 
মিমি, সানমার ছাড়াও নগরীর ফিনলে স্কয়ার, ইউনেস্কো, আখতারুজ্জামান সেন্টার, সেন্ট্রাল প্লাজা, লাকি প্লাজা, নিউ মার্কেট, বালি আর্কেড, মতি টাওয়ারসহ ছোট-বড় সব মার্কেট ও শপিং মলে জমজমাট বিক্রি চলছে ঈদকে সামনে রেখে। 

বিক্রেতারা জানান, বেতন বোনাস হলে আগামী ১ তারিখের পর ঈদের কেনাকাটার ভিড় আরও বাড়বে। 
 

রেজাউল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়