ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

আ.লীগ কর্মী নয়নালের মৃত্যুর প্রকৃত রহস্য উদঘাটন দাবিতে মানববন্ধন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ৩০ মার্চ ২০২৪  
আ.লীগ কর্মী নয়নালের মৃত্যুর প্রকৃত রহস্য উদঘাটন দাবিতে মানববন্ধন

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের এমপি ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক কার্যালয়ের ম্যানহোল থেকে উদ্ধার করা আওয়ামী লীগ কর্মী নয়নাল উদ্দিনের (৬০) মৃত্যুর প্রকৃত রহস্য উদঘাটনের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নয়নাল উদ্দিনের মরদেহের ময়নাতদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করে পুনরায় ময়নাতদন্ত এবং মামলার সুষ্ঠু তদন্তের দাবিতে শনিবার (৩০ মার্চ) বিকেলে রাজশাহী নিউমার্কেটের সামনে এ কর্মসূচির আয়োজন করে জাতীয় শ্রমিক লীগের মহানগর কমিটি। 

ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে শ্রমিক লীগের নেতারা দাবি করেন, নয়নালকে হত্যা করে মরদেহ ম্যানহোলে ফেলে দেওয়া হয়েছিল। প্রভাবশালীর চাপে প্রকৃত ঘটনা আড়াল করে মামলার চূড়ান্ত প্রতিবেদন দিতে যাচ্ছে পুলিশ। রাজশাহী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগ থেকে সঠিক ময়নাতদন্ত প্রতিবেদন আসেনি বলেও তারা দাবি করেন। তাই তারা পুনরায় ময়নাতদন্তের দাবি জানান।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর শ্রমিক লীগের সভাপতি মাহাবুল আলম। সাধারণ সম্পাদক আক্তার আলী পরিচালনা করেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক আবদুস সোহেল, জাতীয় শ্রমিক লীগের মহানগরের সহ-সভাপতি সেলিম রেজা বাইরন, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, রাজশাহী সড়ক ও জনপথ বিভাগ কর্মচারী ইউনিয়নের সভাপতি রেজায় করিম বুলবুল প্রমুখ।

গত ১২ ডিসেম্বর রাজশাহী নিউমার্কেট এলাকায় এমপি ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক কার্যালয়ের পাশের ম্যানহোল থেকে মহানগর আওয়ামী লীগের সক্রিয় কর্মী নয়নাল উদ্দিনের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এমপি ফারুকের একতলা রাজনৈতিক কার্যালয়ের পশ্চিম দিকে একই সীমানা প্রাচীরের ভেতর ‘থিম ওমর প্লাজা’ নামে তাঁর বহুতল ভবন রয়েছে। থিম ওমর প্লাজার প্রথম থেকে সপ্তম তলা পর্যন্ত শপিংমল। আর সপ্তম থেকে দশমতলা পর্যন্ত অ্যাপার্টমেন্ট। ভবনের ১০ তলার অ্যাপার্টমেন্টে বসবাস করেন এমপি ওমর ফারুক চৌধুরী।

এমন একটি স্থান থেকে নয়নালের অর্ধগলিত মরদেহ উদ্ধারের ঘটনায় তাঁর বোন কুলসুম বেগম অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে থানায় হত্যা মামলা করেন। সম্প্রতি নয়নালের মরদেহের ময়নাতদন্ত প্রতিবেদন পেয়েছে পুলিশ। এতে বলা হয়েছে, ওপর থেকে পড়ে মাথায় আঘাত পেয়ে নয়নাল মারা যান। এখন মামলার চূড়ান্ত প্রতিবেদন দেওয়ার প্রস্তুতি নিচ্ছে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা নগরীর শিরোইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মাহাফুজুর রহমান বলেন, সম্প্রতি তিনি ময়নাতদন্তের প্রতিবেদন পেয়েছেন। এতে বলা হয়েছে, নয়নাল ম্যানহোলে পড়ে গিয়ে মারা গেছেন। মাহাফুজুর রহমান বলেন, ‘নয়নাল অসুস্থ ছিলেন। নিখোঁজ হওয়ার আগের দিন বাড়িতে পড়ে গিয়েছিলেন। এতে মুখমণ্ডল ও মাথায় জখম হয়েছিল। একটি ওষুধের দোকানে তার চিকিৎসা করানো হয়েছিল। তাই নয়নাল পড়ে গিয়ে মারা গেছেন বলে তার কাছেও মনে হচ্ছে। এর বাইরে তদন্তে কিছু পাওয়া যায়নি।’

তিনি বলেন, ‘যেখান থেকে মরদেহ উদ্ধার করা হয়েছিল, সেখানকার ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরাটি নষ্ট ছিল। সেটি চালু থাকলে সবই দেখা যেত। এখন বিষয়গুলো নিয়ে সিনিয়র স্যারেরা বসবেন। তারপর একটা সিদ্ধান্ত হবে। তবে মামলার চূড়ান্ত প্রতিবেদন দেওয়ার সম্ভাবনাই বেশি।’

প্রভাবশালীর চাপে কোন ঘটনা আড়াল করা হচ্ছে না বলে তিনি দাবি করেন।

কেয়া/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ