ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

বাগেরহাটে কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত, নিহত ১

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৫, ৭ এপ্রিল ২০২৪  
বাগেরহাটে কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত, নিহত ১

বাগেরহাটে কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে অন্তত দেড় শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এসময় বজ্রপাতে আরিফুল ইসলাম লিকচান (৩০) নামের একজন নিহত হয়েছেন।

রোববার (৭ এপ্রিল) সকাল ৯টা ৪০ থেকে ১০টা ১৫ মিনিট পর্যন্ত চলা ঝড় বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এই ঝড়ে গাছ ও বিলবোর্ড পড়ে গিয়ে ১০ জন আহত হয়েছেন। ঝড়ের সময় গরু আনতে গিয়ে বজ্রপাতে কচুয়া উপজেলার চরসোনাকুর গ্রামের আরিফুল ইসলাম লিকচান (৩০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

বাগেরহাট বাস টার্মিনাল এলাকায় ঝড়ে বিলবোর্ড পড়ে একটি বাস ও ৫টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে এবং দুইজন বাস শ্রমিক আহত হয়েছে। ঝড়ের ক্ষয়ক্ষতি নিরুপণে কাজ করা হচ্ছে বলে জানান জেলা প্রশাসক।

বাগেরহাট শহরের খানজাহান পল্লী এলাকার হুমায়ুন শেখ বলেন, সকালে হঠাৎ করেই চারদিক অন্ধকার হয়ে যায়, তারপর ঝড়ো বাতাসে আমাদের বাড়ির বেশ কিছু গাছ ভেঙে গেছে। প্রতিবেশীর ঘর উল্টে গেছে। মুহূর্তের মধ্যে কি হয়ে গেল কিছুই বুঝতে পারলাম না।

গোবরদিয়া এলাকার তারা ভানু বলেন, মুহূর্তের মধ্যেই ঘর উড়িয়ে নিয়ে সব শেষ করে দিয়েছে এখন ঘরের খুঁটি ছাড়া কিছু নেই, কি করবো কোথায় যাবো।

গোবরদিয়া এলাকার  নিলা বেগম বলেন, সকাল বেলায় ঘরের কাজ করছিলাম হঠাৎ করে দমকা হাওয়া কিছু বোঝার আগেই ঘরের চাল, বেড়া, সবকিছু উড়িয়ে গেছে। ঘরের টিন উড়ে গাছের মাথায় উঠে গেছে। এখন খোলা আকাশের নিচে আছি।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. খালিদ হোসেন বলেন, সন্ধ্যা পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ঝড়ে প্রায় দেড় শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। গাছপালা উপড়ে গেছে। প্রকৃত ক্ষতিপূরণ নিরূপণের জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে; তালিকা পেলেই ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া হবে।

শহিদুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়