ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

খুলনায় উদ্ধার হয়নি ডুবে যাওয়া কার্গো জাহাজ, নিখোঁজ ২

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ৮ এপ্রিল ২০২৪  
খুলনায় উদ্ধার হয়নি ডুবে যাওয়া কার্গো জাহাজ, নিখোঁজ ২

নিখোঁজ জাহাজের কর্মচারীদের উদ্ধারে রূপসা নদীতে চলছে নৌ-পুলিশের উদ্ধার অভিযান।

খুলনার রূপসা নদীর রেল সেতুর পিলারে ধাক্কা লেগে ড্যাপ সার বোঝাই কার্গো জাহাজ দীর্ঘ প্রায় ২৭ ঘণ্টায়ও উদ্ধার করা সম্ভব হয়নি। এ ঘটনায় জাহাজের নিখোঁজ দুই কর্মচারীর সন্ধানও মেলেনি।

সোমবার (৮ এপ্রিল) সকালে দ্বিতীয় দিনের মতো নৌ পুলিশ, রূপসা থানা পুলিশ ও কোস্টগার্ডের উদ্ধার অভিযান শুরু হয়েছে। নিখোঁজ দু'জনের পরিবারের স্বজনরা আর্তনাদ করে নদীর পাড়ে ঘুরে বেড়াচ্ছেন।

রূপসা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর নুরুল ইসলাম শেখ বলেন, নৌ পুলিশ, রূপসা থানা পুলিশ ও কোস্টগার্ডের পৃথক টিম নৌযান নিয়ে রূপসা নদীতে তল্লাশি করছে।

এর আগে রোববার (৭ এপ্রিল) দুপুরে খুলনার রূপসা রেল সেতুর পিলারে ধাক্কা লেগে ড্যাপ সার বোঝাই একটি কার্গো জাহাজডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় জাহাজের ২ জন নিখোঁজ হন।

আরও পড়ুন: রেলসেতুর পিলারে ধাক্কা লেগে কার্গো জাহাজডুবি, নিখোঁজ ২

কার্গো জাহাজের মাস্টার মো. শহীদুল্লাহ বলেন, নিয়ন্ত্রণ হারিয়ে কার্গো জাহাজটি রেল সেতুর পিলারে ধাক্কা লাগে। এতে দ্রুত কার্গো জাহাজটি ডুবে যায়। কার্গো জাহাজে থাকা ১৩ জনের মধ্যে ১১ জন সাঁতরে তীরে উঠতে সক্ষম হন। কার্গোর বাবুর্চি কালাম ও গ্রিজার শাখায়েত নিখোঁজ আছেন।

তিনি আরও বলেন, টি এল এন-১ নামের কার্গো জাহাজে মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকা থেকে ১ হাজার ১৪০ টন টিএসপি সার বোঝাই করে নওয়াপাড়ার উদ্দেশে যাচ্ছিল। পথিমধ্যে এ দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুন: রূপসায় জাহাজ ডুবি: দুই কর্মচারীকে উদ্ধারে অভিযান শুরু

নুরুজ্জামান/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়