ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

যুবদলনেতার মৃত্যু, বিএনপি ও পুলিশের পাল্টাপাল্টি বক্তব্য

ঠাকুরগাঁও প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ৯ এপ্রিল ২০২৪   আপডেট: ০৮:৫৬, ৯ এপ্রিল ২০২৪
যুবদলনেতার মৃত্যু, বিএনপি ও পুলিশের পাল্টাপাল্টি বক্তব্য

মো. আকরাম হোসেন

ঠাকুরগাঁওয়ে পুলিশের হেফাজতে মো. আকরাম হোসেন (৪০) নামের এক যুবদল নেতার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল (৮ এপ্রিল) দুপুরে মারা যান তিনি। আটকের পর থানা থেকে আদালতে নেওয়ার সময় অসুস্থ হয়ে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি মারা গেছেন বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, পুলিশের নির্যাতনের কারণে মারা গেছেন আকরাম।

মারা যাওয়া আকরাম হোসেন হরিপুর উপজেলা যুবদলের সদস্য সচিব ছিলেন। তিনি উপজেলার হাটপুকুর গ্রামের আব্দুল তোয়াবের ছেলে। 

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামিমুজ্জামান বলেন, থানা পুলিশ দুপুর ১টা ৪৫ মিনিটে রোগীকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে আসার আগেই রোগীর মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত ছাড়া বলা যাবে না কী কারণে ওই রোগীর মৃত্যু হয়েছে।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ শেখ জানান, ১১০ পিচ টাপেন্টাডোল ট্যাবলেটসহ আকারম হোসেন, শফিকুল ইসলাম (৩২) ও আবু হানিফ (৪৯) নামের ৩ জনকে গত রোববার রাত ২টা ৫০মিনিটে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করে থানায় আনা হয়। তাদের নামে থানায় মাদক আইনে মামলা হয়। সোমবার (৮ এপ্রিল) দুপুরে আসামিদের ঠাকুরগাঁওয়ের বিজ্ঞ আদালতে পাঠানো হয়। এসময় আকরাম হোসেন অসুস্থবোধ করলে তাকে চিকিৎসার জন্য তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি মারা যান। 

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, পুলিশ স্কট এর মাধ্যমে হরিপুর থানা হতে আকারম হোসেনকে বিজ্ঞ আদালতে প্রেরণ করার জন্য থানা থেকে রওনা দেওয়া হয়। পথে আকরাম হোসেন শারীরিক অসুস্থতা বোধ করলে তাকে তাৎক্ষনিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হরিপুরে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সেখানে মৃত্যু বরণ করেন। কর্তব্যরত চিকিৎসক প্রাথমিকভাবে জানান, আকরাম হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এবিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, মো. আকরাম হোসেন হরিপুর উপজেলা যুবদলের সদস্য সচিব ছিলেন। আকরাম হোসেন পুলিশের নির্যাতনে মৃত্যুবরণ করেছেন। পুলিশ কর্তৃক আকরাম হোসেনকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঈনুদ্দীন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়