ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ফেনীতে ‘আধুনিক তাঁবুতে’ সকাল ৮টায় ঈদের প্রধান জামাত

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ১০ এপ্রিল ২০২৪  
ফেনীতে ‘আধুনিক তাঁবুতে’ সকাল ৮টায় ঈদের প্রধান জামাত

পবিত্র ঈদুল ফিতরের জামাতের জন্য প্রস্তুত হয়েছে ফেনীর ঐতিহাসিক মিজান ময়দান। ফেনী পৌরসভার উদ্যোগে মুসল্লিদের জন্য নানা সুযোগ সুবিধাসহ সার্বিক নিরাপত্তা ও আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

এছাড়া, এবার প্রথমবারের মতো মিজান ময়দানে তাপ ও পানি নিরোধক তাঁবু বসানো হয়েছে। সেখানে সকাল ৮টায় অনুষ্ঠিত হবে জেলার প্রধান ঈদ জামাত। নামাজে ইমামতি করবেন ফেনী আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান।

ফেনী পৌরসভা সূত্রে জানা গেছে, স্বাচ্ছন্দ্যে ঈদের নামাজ পড়ার জন্য ঈদগাহে পাঁচ শতাধিক বৈদ্যুতিক ফ্যান লাগানো হয়েছে। ঈদকে আনন্দময় করে তুলতে দুইদিন ধরে আলোকসজ্জার পাশাপাশি মুসুল্লিদের জন্য খেজুর ও খাবার পানির ব্যবস্থা করা হয়েছে। ময়দান প্রস্তুতির কাজ করেছে ফাগুন কমিউনিকেশন, লাইট ভিশন ও স্বপ্নছায়া নামে অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান।

ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, ঈদের দিন যেহেতু বৃষ্টির পূর্বাভাস রয়েছে, সে বিষয় মাথায় রেখেই প্রথমবারের মতো জেলা পর্যায়ে এ তাঁবুটি স্থাপন করা হয়েছে। ঈদ জামাতের জন্য আমাদের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। আশা করি মুসল্লিরা সুন্দর পরিবেশে নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারবেন।

ফেনী ইসলামিক ফাউন্ডেশন কার্যালয় সূত্রে জানা যায়, অন্যান্য জামায়াতের মধ্যে ফেনী বড় মসজিদে সকাল ৮টা ১৫ মিনিটে, জহিরিয়া মসজিদে ৮টা ৩০ মিনিটে, পুলিশ লাইন্স মসজিদে ৮টা ৩০ মিনিটে, সার্কিট হাউজ মসজিদে ৮টায়, মহিপাল চৌধুরী বাড়ি জামে মসজিদে ৮টায়, পুরাতন রেজিস্ট্রি অফিস জামে মসজিদে ৮টায়, শান্তি কোম্পানি মসজিদে ৮টায়, ফেনী রেলস্টেশন মসজিদে ৮টা ১৫ মিনিটে, উপজেলা পরিষদ জামে মসজিদে ৮টা ৩০ মিনিটে, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জামে মসজিদে ৮টায়, উত্তর চাড়িপুর মুক্তারবাড়ি জামে মসজিদে ৮টা ৩০ মিনিটে, বদরুন্নেছা জামে মসজিদে ৮টায়, জিএ একাডেমি হাই স্কুল মাঠে ৮টা ১৫ মিনিট, সহদেবপুর কেন্দ্রীয় জামে মসজিদে ৮টায়, লমী হাজারী জামে মসজিদে ৮টা ৩০ মিনিটে, হাজারী পাড়া জামে মসজিদে ৮টা ৩০ মিনিটে এবং তাকিয়া বাড়ি মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ফেনী ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মীর মোহাম্মদ নেয়ামত উল্ল্যাহ বলেন, জেলার প্রধান ঈদ জামাত ঐতিহাসিক মিজান ময়দানে সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে জামাতের জন্য মিজান ময়দানে প্রস্তুত করা হয়েছে। প্রধান জামাতের সময়ের সঙ্গে সঙ্গতি রেখে জেলার অন্যান্য ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

সাহাব/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়