ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

বান্দরবানে সমন্বিত অভিযানে আরও ৩ জন গ্রেপ্তার

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ১১ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:৩৫, ১১ এপ্রিল ২০২৪
বান্দরবানে সমন্বিত অভিযানে আরও ৩ জন গ্রেপ্তার

বান্দরবানে ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের পর শুরু হওয়া সমন্বিত অভিযানে আরও ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেলে রুমা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার  করা হয়।

সন্ধ্যায় আদালতে তোলা হলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- লাল চেও সাং সাইলুক বমের মেয়ে লাল রিন তোয়াং বম (২০), ভুনদাং বমের ছেলে ভান নুয়াম থাং বম (৩৭) ও লাল মুয়ান বমের ছেলে ভান লাল থাং বম (৪৫)। তারা সবাই রুমা সদর ইউনিয়নের ইডেন পাড়ার বাসিন্দা।

পুলিশ জানায়, যৌথ বাহিনীর পৃথক অভিযানে কেএনএফ সদস্য সন্দেহে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাদের আদালতে তোলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালতে পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ বলেন, রুমা থেকে গ্রেপ্তার ৩ জনকে ব্যাংক ডাকাতির সময় অস্ত্র ও গোলাবারুদ লুটের মামলায় আসামি করা হয়েছে।

বান্দরবানে ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের পর শুরু হওয়া যৌথ অভিযানে এখন পর্যন্ত ৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সবাই কারাগারে আছেন।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপককে অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। পরে ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার হলেও লুট হওয়া অস্ত্র ও টাকা উদ্ধার করা যায়নি।

সশস্ত্র সংগঠন কেএনএফ এ সন্ত্রাসী ঘটনা ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারের অভিযানে অংশ নিচ্ছে সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।

চাই মং/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়