ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে ঈদের জামাতে ইমাম পরিবর্তনকে কেন্দ্র করে মারামারি, আহত ১০

ঠাকুরগাঁও প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ১১ এপ্রিল ২০২৪   আপডেট: ২২:০৩, ১১ এপ্রিল ২০২৪
ঠাকুরগাঁওয়ে ঈদের জামাতে ইমাম পরিবর্তনকে কেন্দ্র করে মারামারি, আহত ১০

ঈদের জামাতের ইমাম পরিবর্তন করাকে কেন্দ্র করে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার শাটিয়া ঈদগাহ মাঠে দুই পক্ষের মধ্যে মারামারি হয়েছে। এতে উভয় পক্ষের প্রায় ১০ জন আহত হয়েছেন। 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে ঈদের নামাজ পড়তে সবাই একত্র হলে সেখানে নিয়মিত ইমামের পরিবর্তে অন্য ইমামকে দেখলে একটি পক্ষ বিষয়টির প্রতিবাদ জানায়। পরে এক পর্যায় বাকবিতণ্ডা বেড়ে গিয়ে মারামারিতে রূপ নেয়। আহতদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঠাকুরগাঁও সদর হাসপাতালসহ বিভিন্ন স্থানে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, অনেক আগে থেকে এই ঈদগাহ মাঠে নামাজ পড়ান মাওলানা রফিকুল ইসলাম। তবে হঠাৎ এবার ঈদে সেই ইমাম পরিবর্তন করে অন্য ইমাম নিয়োগ দেয় ঈদগাহ কমিটি। বিষয়টি উপস্থিত মুসুল্লিদের অনেকে অবগত ছিলেন না। ফলে এই ঘটনায় পরিবর্তনের পক্ষ-বিপক্ষে বিবাদ শুরু হয়। যা একপর্যায়ে মারামারিতে রূপ নেয়। পরে দীর্ঘ সময় বিলম্ব করে নামাজ অনুষ্ঠিত হলেও ঝামেলার বিষয়টি অমীমাংসিত থেকে যায়। 

ঈদগাহের সভাপতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন জানান, প্রথমে বিষয়টি একটু ভুল বোঝাবুঝিতে শুরু হলেও, পরে কিছু লোক মাঠে বিশৃঙ্খলা সৃষ্টি করে। বিষয়টি স্থানীয়ভাবে সমাধান করার চেষ্টা চলছে। আশা করি দ্রুতই সমাধান হবে।

হিমেল/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়