ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

বিজিপি’র ৯ সদস্য আশ্রয় নিলেন বাংলাদেশে

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১৪ এপ্রিল ২০২৪  
বিজিপি’র ৯ সদস্য আশ্রয় নিলেন বাংলাদেশে

কক্সবাজারের টেকনাফ হোয়াইক্যংয়ের ঝিমংখালী ও খারাংখালী সীমান্ত দিয়ে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৯ সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। রোববার (১৪ এপ্রিল) সকালে তারা মিয়ানমার থেকে নাফ নদী অতিক্রম করে বাংলাদেশে আসেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন আহমেদ বলেন, মিয়ানমারের ৯ সীমান্তরক্ষী বাংলাদেশে আশ্রয় নিয়েছে। বর্তমানে তাদের টেকনাফের হ্নীলায় আশ্রয়ণ কেন্দ্রে রাখা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ প্রক্রিয়াধীন। 

গত দুই মাস ধরে মিয়ানমারের রাখাইন রাজ্যে সরকারি বাহিনীর সঙ্গে দেশটির স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির (এএ) লড়াই চলছে। এর প্রভাবে বাংলাদেশের উখিয়া-টেকনাফ সীমান্তের বিভিন্ন এলাকা বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে উঠছে। গত ১৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) দুপুরে মিয়ানমার সংঘাতে বাংলাদেশে পালিয়ে আসেন বিজিপির ৩০২ সদস্য, বিজিপি পরিবারের ৪ সদস্য, ২ সেনা সদস্য, ১৮ ইমিগ্রেশন সদস্য এবং ৪ বেসামরিক নাগরিকসহ মোট ৩৩০ জন। পরে মিয়ানমার নাগরিককে বর্ডার গার্ড পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি। 

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ