ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ছেলের মুক্তির খবরে নাবিক সাব্বিরের বাবা বললেন, ‘আজ আমার ঈদ’

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ১৪ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:৪৬, ১৪ এপ্রিল ২০২৪
ছেলের মুক্তির খবরে নাবিক সাব্বিরের বাবা বললেন, ‘আজ আমার ঈদ’

ইনসেটে নাবিক সাব্বির

সোমালিয়ান জলদস্যুদের কাছ থেকে আমার ছেলেসহ জিম্মি সব নাবিকদের মুক্তির খবরের পর থেকে মনে হচ্ছে, আজ আমাদের ঈদ। এরপর সকালে ছেলে ফোন দিয়ে দিয়ে বলেছে, বাবা ভালো আছি চিন্তা করো না। যেদিন আমার ছেলে আমার বুকে আসবে, সেদিন আরও বেশি আনন্দ হবো। মনটা আনন্দে ভরে যাবে। আবেগাপ্লুত হয়ে কথাগুলো বলছিলেন নাবিক সাব্বিরের বাবা হারুন অর রসীদ।

জানা যায়, সোমালিয়ার জলদস্যুদের কাছ থেকে মুক্তি পাওয়া নাবিক সাব্বির হোসেনের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সহবতপুর ইউনিয়নের ডাঙা ধলাপাড়া গ্রামে।

নাগরপুরের সহবতপুর উচ্চ বিদ্যালয় থেকে ২০১৪ সালে এসএসসি পাস করেন তিনি। পরে টাঙ্গাইল শহরের কাগমারি এম এম আলী কলেজ থেকে ২০১৬ সালে এইচএসএসসি পাস করে ভর্তি হন চট্টগ্রাম মেরিন একাডেমিতে। সেখান থেকে পড়াশোনা শেষ করে ২০২২ সালের জুনে এমভি আব্দুল্লাহ নামের পণ্য বহনকারী জাহাজে মার্চেন্ট কর্মকর্তা হিসেবে চাকরি নেন।

সাব্বিরের মা সালেহা বেগম বলেন, সাব্বিবের সাথে একটু কথা হয়েছে। বলেছে মা চিন্তা করো না, আমরা মুক্তি পেয়েছি; সবাই ভালো আছি। এই কথা শোনার পর মনটা ভরে গেছে। ছেলের চিন্তায় ঈদের দিন আনন্দ করতে পারি নাই। কীভাবে যে একটা মাস কেটেছে তা বলতে পারব না। ছেলেকে কাছে পেলে আনন্দ আরও বেশি বেড়ে যাবে।

সাব্বিবের বোন মিতু আক্তার বলেন, ভাইয়ের জন্য দুশ্চিন্তায় ছিলাম। সকালে দু-এক মিনিট হয়েছে। ভাই বলেছে, সবাই ভালো আছি সুস্থ আছি। এ কথা শোনার পর খুব ভালো লাগছে। তবে আনন্দটা আরও বেড়ে যাবে ভাই কাছে আসলে। কবে দেশে আসবে তা এখনো বলতে পারছি না। আল্লাহর কাছে শুকরিয়া, সবাই সুস্থভাবে মুক্তি পেয়েছে।

নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজা মো. গোলাম মাসুম প্রধান বলেন, আমাদের সঙ্গে এখনো সাব্বিরের পরিবারের কথা হয়নি। 

উল্লেখ্য, গত ১২ মার্চ এমভি আবদুল্লাহ নামের একটি বাংলাদেশি জাহাজ ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়ে। পরে জিম্মি করা হয় জাহাজের ২৩ নাবিককে। জাহাজটি কয়লা নিয়ে আফ্রিকার দেশ মোজাম্বিকের মাপুতো বন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের আল হারামিয়া বন্দরের দিকে যাচ্ছিল।

কাওছার/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়