ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

নববর্ষের শুভেচ্ছা জানাতে তিন শতাধিক শিক্ষার্থীর সাইকেল র‌্যালি

নড়াইল প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৮, ১৫ এপ্রিল ২০২৪   আপডেট: ০৯:৪৪, ১৫ এপ্রিল ২০২৪
নববর্ষের শুভেচ্ছা জানাতে তিন শতাধিক শিক্ষার্থীর সাইকেল র‌্যালি

নড়াইল সদর উপজেলার গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী ১০ কিলোমিটার সাইকেল র‌্যালি করে গ্রামের মানুষকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে নববর্ষকে বরণ করলো। 

সাইকেল র‌্যালির ফাঁকে ফাঁকে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে শিক্ষার্থীরা বর্ষবরণের গানও পরিবেশন করে। ব্যতিক্রমধর্মী এই বর্ষবরণ আয়োজন এলাকার মানুষের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
     
রোববার (১৪ এপ্রিল) সকালে গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয় মাঠ থেকে তিন শতাধিক শিক্ষার্থীরা নববর্ষের পোশাকে সজ্জিত হয়ে সাইকেল র‌্যালি বের করে। কৃষক, শ্রমিক, বাউলসহ নানা সাজে সজ্জিত ও  আল্পনা এঁকে শিক্ষার্থীরা সাইকেল র‌্যালিতে অংশ নেয়। এসময় শিক্ষার্থীদের হাতে ছিলো বর্ষবরণের প্ল্যাকার্ড ও  ফেস্টুন। 

সাইকেল র‌্যালি চলাকালে রাস্তার দু’পাশে দাঁড়িয়ে থাকা শত শত সাধারণ মানুষ হাত নেড়ে শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান ও উৎসাহ জানান। শিক্ষার্থীরাও সাইকেল থেকে হাত নাড়িয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে শুভেচ্ছা জানায়। 

বিদ্যালয়ের শিক্ষার্থী পুষ্পিতা ভৌমিক বলেন, বাঙালি জীবনে খুবই একটা আনন্দের দিন হলো পহেলা বৈশাখ। আমরা বাঙালি। তাই বাংলা বছরকে আমরা প্রতিবছরই উৎসব মুখর পরিবেশে বরণ করে থাকি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ মন্ডল বলেন, গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থীদের নিয়ে আমরা সাইকেল র‌্যালি সহকারে গ্রামে গ্রামে গিয়েছি এবং বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা পৌঁছে দিয়েছি। আগামীতেও ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন থাকবে বলে আশা করি।

শরিফুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়