ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

ঢাকায় ফেরা: দৌলতদিয়া ফেরি ঘাটে ভোগান্তি নেই 

রাজবাড়ী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ১৫ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:০৬, ১৫ এপ্রিল ২০২৪
ঢাকায় ফেরা: দৌলতদিয়া ফেরি ঘাটে ভোগান্তি নেই 

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। সকাল থেকেই রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রী ও যানবাহনের চাপ তেমন নেই। যানজট ও ভোগান্তি না থাকায় স্বস্তিতে ফিরছে ঢাকামুখী যাত্রীরা। 

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের সেই চিরচেনা রূপ আর নেই। কোন ভোগান্তি ছাড়াই কর্মস্থলমুখী মানুষ ফেরি পারাপার হতে পারছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে যে সব যানবাহন আসছে সেগুলো কোনো প্রকার ভোগান্তি ছাড়াই সরাসরি ফেরিতে উঠে গন্তব্যে চলে যাচ্ছে। মানিকগঞ্জের পাটুরিয়া থেকে যে ফেরিগুলো দৌলতদিয়া ঘাটে আসছে সেগুলো বেশির ভাগ সময় গাড়ির জন‍্য অপেক্ষায় থাকছে।

রাজবাড়ী থেকে আসা রাবেয়া পরিবহনের যাত্রী ইসমাইল হোসেন বলেন, ঘাটে কোন ভোগান্তি নেই। ভেবেছিলাম ঘাটে যানজটে থাকতে হবে কিন্তু ঘাটে যানজট নেই। সরাসরি ফেরিতে উঠে গেছি।

আরেক যাত্রী ইব্রাহিম মোল্লা বলেন, পদ্মা সেতুর কারণেই এই নৌরুট দিয়ে যারা যাতায়াত করে তাদের ভোগান্তি কমেছে। ঈদের আগে ও পরে ঘাট একদম ফাঁকা। গাড়ি আসার সাথে সাথেই ফেরিতে উঠতে পারছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব‍্যবস্থাপক সালাহউদ্দিন বলেন, ঈদ শেষে কর্মস্থলে ফেরা মানুষ ও যানবাহনের চাপ নেই। যাত্রী ও যানবাহন ফেরি ঘাটে পৌঁছানো মাত্রই  ফেরিতে উঠে চলে যাচ্ছে। এই নৌরুটে ছোট বড় মিলে ১৫টি ফেরির মধ্যে ৮টি ফেরি চলাচল করছে। যাত্রী ও যানবাহনের চাপ বাড়লে বাকি ফেরিগুলোও চালানো হবে।

রবিউল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়