ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

সুনামগঞ্জের ২ উপজেলায় মনোনয়ন জমা দিলেন ৩০ জন

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ১৬ এপ্রিল ২০২৪  
সুনামগঞ্জের ২ উপজেলায় মনোনয়ন জমা দিলেন ৩০ জন

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সুনামগঞ্জের দুই উপজেলার মোট ৩০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার (১৫ এপ্রিল) বিকেল ৪টা পর্যন্ত দিরাই ও শাল্লা উপজেলার নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন তারা।

প্রথম ধাপের এ নির্বাচনে অংশগ্রহণের জন্য শাল্লা উপজেলার মোট ১৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে নয়জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে চারজন।

চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান গণেন্দ্র চন্দ্র সরকার, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট অবনী মোহন দাস, সাবেক ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট দিপু রঞ্জন দাস ও এসএম শামীম।

ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন, মো. সাইফুর রহমান, আব্দুল মজিদ, অরিন্দম চৌধুরী অপু, কালীপদ রায়, মো. হাজিরুল ইসলাম, ফেনী ভূষণ সরকার, প্রদীপ দাশ, বিষ্ণুপদ দাশ, শেখ শহিদুল ইসলাম।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন, শর্বরী মজুমদার, মোছা. আলপিনা আক্তার, মর্তুজা আক্তার, মোছা. ছায়া মনি আক্তার।

বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন শাল্লা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শাহ মোহাম্মদ এনামুল কবির।

এছাড়া দিরাই উপজেলার মোট ১৩ জন মনোনয়ন দাখিল করেছেন। চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস-চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তিনজন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, উপজেলা যুবলীগের আহবায়ক রঞ্জন কুমার রায়, আজাদুল ইসলাম রতন, অ্যাডভোকেট রিপা সিনহা ও গোলাপ মিয়া।

ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন, এবিএম মনছুর সুদীপ, ফায়সাল মিয়া কাওছার, নাজমুল হাসান, এখলাছুর রহমান ও রহুল আমিন

মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাফসা বেগম, রিনা বেগম, ছবি চৌধুরী মনোনয়ন দাখিল করেছেন।

বিষয়টি নিশ্চিত করে দিরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা মিঠুন মল্লিক জানান, উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দিরাইয়ে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। আগামী ৮ মে প্রথম ধাপে এ দুই দিরাই ও শাল্লাসহ মোট ১৫০ উপজেলায় একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

/মনোয়ার/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়