ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

উপজেলা নির্বাচন: নাটোরে ৪৫ জনের মনোনয়নপত্র দাখিল

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ১৬ এপ্রিল ২০২৪  
উপজেলা নির্বাচন: নাটোরে ৪৫ জনের মনোনয়নপত্র দাখিল

দেশে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নাটোরের তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৬ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ প্রার্থী অনলাইনে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ৪৫ প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। আগামী ৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।  

নাটোর সদর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম রমজান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোক্তারুল ইসলাম আলম, উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জামিল হোসেন মিলন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনু, সাবেক ছাত্রদল নেতা ইশতিয়াক আহমেদ হিরা ও জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার।

সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেল ও আওয়ামী লীগ কর্মী দেলোয়ার হোসেন পাশা মনোনয়নপত্র দাখিল করছেন।

নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম ফিরোজ, উপজেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত বর্তমান চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম, ঢাকা সিটি করপোরেশনের সাবেক তত্ত্বাবধায়ক ও আওয়ামী লীগ কর্মী প্রকৌশলী আহমদ শাহ, বিএনএফ নেতা জিল্লুর রহমান, নাটোর জেলা কৃষক লীগের আহ্বায়ক খন্দকার জুয়েল ইমাম পিপলু, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান লিটন, নলডাঙ্গা উপজেলা বিএনপি সহ-সভাপতি সরদার আফজাল হোসেন, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। যার মধ্যে ভাইস চেয়ারম্যান পদে নাটোর সদর উপজেলায় ৬ জন, নলডাঙ্গায় ৭ জন এবং সিংড়ায় ৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সদর উপজেলায় ২ জন, নলডাঙ্গায় ৬ জন এবং সিংড়ায় ৩ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, মনোনয়নপত্র বাতিল হলে ১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিল আপিল, আপিলের নিষ্পত্তি ২১ এপ্রিল, মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ২২ এপ্রিল, ২৩ এপ্রিলে প্রতীক বরাদ্দ এবং আগামী ৮ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, নাটোরে তিন উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৪৫ জন অনলাইনে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামীকাল বুধবার (১৭ এপ্রিল) এগুলো বাছাই করা হবে। 

আরিফুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়