ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

বগুড়ার শাজাহানপুর থানায় হামলা, নুরুজ্জামান ৬ দিনের রিমান্ডে

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ১৬ এপ্রিল ২০২৪  
বগুড়ার শাজাহানপুর থানায় হামলা, নুরুজ্জামান ৬ দিনের রিমান্ডে

মাঝিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান নুরু

বগুড়ার শাজাহানপুর থানা থেকে আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টা ও পুলিশের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার মাঝিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান নুরুর ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া, গ্রেপ্তার অন্য ৮ আসামিকে ৩ দিনের রিমান্ডে দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে শুনানি শেষে এ আদেশ দেন বিচারক।

বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ মুস্তাফিজ হাসান বলেন, গ্রেপ্তার ৯ আসামির মধ্যে দুটি ভিন্ন মামলায় নুরুজ্জামানকে তিন দিন করে মোট ৬দিন এবং একটি মামলায় বাকি ৮ আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। এর মধ্যে সরকারি কাজে বাধা দেওয়া মামলায় নুরুজ্জামানসহ সাদ্দাম হোসেন রবিন, রমজান আলী, সাইদুর রহমান খোকন, বোরহান উদ্দিন, সেরাজুল ইসলাম, আমিনুল ইসলাম, মো. মিতুল ও ওয়াবুজ্জামান রাতুল নামের আসামিদের তিন দিনের রিমান্ড। এছাড়া, অস্ত্র মামলায় নুরুজ্জামানের আরও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আরও পড়ুন: বগুড়ায় আসামি ছিনিয়ে নি‌তে থানায় হামলা, আটক ৯

ঘটনার দিন ৯জনকে গ্রেপ্তার করা হয়েছিলো, এরপর আর কোনো আসামী গ্রেপ্তার হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, পরে বিভিন্ন জায়গায় থেকে আরো ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে শাজাহানপুর থানা পুলিশ ২ জনকে এবং আমরা একজনকে গ্রেপ্তার করেছি।

এর আগে, গত ৬ এপ্রিল রাত ৯টার দিকে উপজেলার আড়িয়া বাজারে অভিযান চালিয়ে হত্যাসহ একাধিক মামলার আসামি আড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মিঠুনকে গ্রেপ্তার করে পুলিশ। রাত ১০টায় গ্রেপ্তারকৃত আসামিকে ছিনিয়ে নিতে মাঝিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান ও তার বাহিনী শাজাহানপুর থানায় প্রবেশ করে তাণ্ডব চালায়। খবর পেয়ে শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম থানায় এলে নুরুজ্জামান ও তার বাহিনী সিঁড়িতে বসে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। সেসময় পুলিশের ওপর অতর্কিত হামলা চালিয়ে থানা থেকে বের হয়ে যায় তারা। 

আরও পড়ুন: হত্যা মামলার আসামি ছিনিয়ে নিতে থানায় হামলা স্বেচ্ছাসেবক লীগ নেতার

নুরুজ্জামান লোকজন নিয়ে পরে মহাসড়কে অবস্থান নেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা সংঘবদ্ধ হয়ে আবারও হামলা চালানোর চেষ্টা করে। এ সময় ৯ জনকে গ্রেপ্তার করা হয়। প‌রে অভিযান চা‌লি‌য়ে নুরুর বাড়ি থেকে ৭ রাউন্ড গুলিসহ একটি পিস্তল এবং নুরুর ম্যানেজার নাজমুলের বাড়ি থেকে ৮ রাউন্ড গুলিসহ আরও একটি পিস্তল জব্দ করা হয়। এ ছাড়াও ৩৬টি মোটরসাইকেল জব্দ করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে  ৪৫ জ‌নের বিরু‌দ্ধে দু’টি মামলা দায়ের করে।

এনাম/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়