ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

মেহেরপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

মেহেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ১৬ এপ্রিল ২০২৪  
মেহেরপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

মেহেরপুরে গাংনীতে তাহের ক্লিনিকে ভুল চিকিৎসায় সাইফুন্নেসা (২৫) নামের এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সিজারিয়ান অপারেশনের পর সকাল ৮টার দিকে ওই রোগীর মৃত্যু হয়।

গত শনিবার (১৩ এপ্রিল) প্রসব বেদনা নিয়ে ডা. আবু তাহের সিদ্দিক’র শরণাপন্ন হয়ে সিজারিয়ান অপারেশন করান হেমায়েতপুর গ্রামের আখতারুল ইসলামের স্ত্রী সাইফুন্নেসা।

সাইফুন্নেছার ভাইয়ের ছেলে ফিরোজ বলেন, অপারেশনের পর থেকেই আমার ফুপুর রক্তক্ষরণ শুরু হয়। পরে গাংনী থেকে দ্রুত মেহেরপুর তাহের ক্লিনিকে নিয়ে যান ডা. আবু তাহের সিদ্দীক। পরে তাকে ৫ ব্যাগ রক্ত দেওয়ার পরেও রক্তক্ষরণ বন্ধ না হওয়ায়; তড়িঘড়ি করে পরিবারের লোকজনকে বলে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পুনরায় অপারেশন করার পর রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় রোগীর মৃত্যু হয়।

তাহের ক্লিনিক-২’র ম্যানেজার মামুনুর রশিদ বলেন, ডা. আবু তাহের সিদ্দীকী নিজেই অ্যানেস্থেসিয়া দিয়েছেন এবং সিজারিয়ান অপারেশন করেছেন।
তিনি আরও বলেন, সাত মাস ধরে কোন এমবিবিএস ডাক্তার নেই, মাত্র দুইজন ডিপ্লোমাধারী নার্স এবং একজন জুনিয়র নার্স দিয়ে চলছে হাসপাতালের কার্যক্রম।

এ বিষয়ে ডা. আবু তাহের সিদ্দিক বলেন, সিজারিয়ান অপারেশনে ভুল ছিল না। অতিরিক্ত রক্তক্ষরণে রোগীর মৃত্যু হয়েছে।

মেহেরপুর জেলা সিভিল সার্জন মহিউদ্দিন আহমেদ বলেন, ঘটনাটি শোনার পর গাংনী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বিষয়টি খোঁজখবর নিয়ে তথ্য দেওয়ার জন্য বলা হয়েছে। কিন্তু তারা কোন প্রকার তথ্য দেননি। আসলে কি কারণে দেননি; এটা আমার জানা নেই।

গাংনী থানার ওসি তাজুল ইসলাম বলেন, এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেননি লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফারুক/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়