ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

গাজীপুরের তিন উপজেলায় প্রার্থী ৩৬ জন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২১, ১৬ এপ্রিল ২০২৪  
গাজীপুরের তিন উপজেলায় প্রার্থী ৩৬ জন

গাজীপুরে তিনটি উপজেলায় প্রথম ধাপের নির্বাচন হচ্ছে। সোমবার (১৫ এপ্রিল) এই উপজেলাগুলোতে মোট ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১০জন, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৯ জন রয়েছেন। নির্বাচনে বিএনপি ও জামায়াতের নেতারা অংশ নিচ্ছেন বলে জানা গেছে। 

মনোনয়নপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং অফিসার এ এইচ এম কামরুল হাসান।

গাজীপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১২ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন। চেয়ারম্যানে পদে প্রার্থীরা হলেন- সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আশরাফি মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান এবং সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আমজাদ হোসেন।

এখানে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন- আওয়ামী লীগের নুরুজ্জামান, মোজাম্মেল হক, এম এ সাদ্দাম হুসাইন ও মোহাম্মদ ফারুক ভূঁইয়া। এছাড়াও কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা জামায়াতের আমীর মাহমুদুল হাসান, জাতীয় পার্টির উপজেলা সাধারণ সম্পাদক আবু জাফর মোহাম্মদ শামসুল হুদা। 

নারী ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জুয়েনা আহমেদ, সাবেক নারী ভাইস চেয়ারম্যান শর্মিলী দাস ও বর্তমান নারী ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও।

কাপাসিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৯ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে দুই জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২জন। চেয়ারম্যানে পদে প্রার্থীরা হলেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান এবং কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উদ্দিন আহমেদ সেলিম। 

এখানে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম আলমগীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. ইমান উল্লাহ শেখ ইমু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ মুজিবুর রহমান, কাপাসিয়া কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি হাফিজুল হক চৌধুরী আইয়ুব, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আফসার উদ্দিন। 

এই উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন বর্তমান নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রওশন আরা সরকার ও উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামিমা নাসরিন।

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন, নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জন রয়েছেন। চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক/জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রীনা পারভিন, মো. কফিল উদ্দিন, মো. ইজাদুর রহমান চৌধুরী (বিএনপি) , মো. শফিকুল ইসলাম ও আতিকুজ্জামান মোহাম্মদ। 

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. বেলায়েত হোসেন, মনজুরুল হক, মো. রাসেল রানা, মোহাম্মদ লিয়াকত আলী, মো. আব্দুল লতিফ, নাজমুল আলম জুয়েল। নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন- বর্তমান ভাইস চেয়ারম্যান হাসিনা সরকার, মৌসুমী রেজা বৃষ্টি, শিফন, শেখ মোকাম্মেল দিনা।

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়