ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৭

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ১৬ এপ্রিল ২০২৪  
মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৭

সংঘর্ষের পর পড়ে আছে গুলির খোসা।

মুন্সিগঞ্জের মোল্লাকান্দিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে একজন গুলিবিদ্ধসহ ৭ জন আহত হয়েছেন। এসময় ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বিয়েবাড়িসহ কয়েকটি বাড়িতে হামলা ও ভাঙচুর চালায় প্রতিপক্ষের লোকজন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ১০টার দিকে এ ঘটনায় দফায় দফায় আওয়ামী লীগের দুই পক্ষের হামলা পাল্টা হামলা সংঘটিত হয়। এসময় ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণ করা হয়েছে। এসময় উভয় পক্ষের ছোড়া মুহুর্মুহু ককটেল বিস্ফোরণের ঘটনায় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারীর অনুসারী বাহাদুর মিয়া ও ইউনিয়নের ৭, ৮, ৯ সংরক্ষিত ইউপি সদস্য ডলি বেগম গ্রুপের সাথে সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহসিনা হক কল্পনার অনুসারী বাবু কাজী, শওকত ও ৮নং ইউপি সদস্য সুমা গ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধের জেরে উভয় পক্ষ মঙ্গলবার সকাল থেকে এলাকায় উত্তেজনা ছড়াতে ককটেল বিস্ফোরণ ঘটাতে থাকে। এসময় পূর্ব মোল্লাবাড়ি এলাকার বাবু কাজীর নেতৃত্বে বিয়েবাড়িতে হামলা করে লুটপাট করে নিয়ে যায় নগদ অর্থসহ স্বর্ণালংকার। এসময় ভাঙচুর করা হয় বাড়িঘরসহ আসবাবপত্র।

এক পর্যায়ে বেলা সাড়ে ১২টার দিকে উভয় পক্ষ ধাওয়া-পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে। থেমে থেমে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা চলতে থাকে এবং ওই ইউনিয়নের ঢালীকান্দি, মুন্সীকান্দি ও উত্তর বেহেরকান্দি গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় উভয় পক্ষ গুলিবর্ষণ করে ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে একজন গুলিবিদ্ধসহ অন্তত ৭ জন আহত হয়।

আহতদের মধ্যে গুলিবিদ্ধ সিফাত (২০) ও ককটেল বিস্ফোরণে গুরুতর আহত আম্বিয়া খাতুনকে (৬০) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের নাম পরিচয় পাওয়া যায়নি।

এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খায়রুল হাসান বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের উত্তেজনা সংঘর্ষে রূপ নেয়। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কয়েকজন আহত হয়েছে শুনেছি।

রতন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়