ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

রাজশাহীতে চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ১৭ এপ্রিল ২০২৪  
রাজশাহীতে চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

সাংবাদিকদের ব্রিফ করছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে আগামী ৮ মে রাজশাহীর গোদাগাড়ী ও তানোর উপজেলায় ভোটগ্রহণ করা হবে। বুধবার (১৭ এপ্রিল) এই নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। এতে শুধু গোদাগাড়ী উপজেলার এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত তাঁর কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এতে গোদাগাড়ী উপজেলার চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমানের মনোনয়নপত্র বাতিল বলে গণ্য হয়েছে। অন্য সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

গোদাগাড়ীতে এখন চেয়ারম্যান পদে পাঁচজন বৈধ প্রার্থী থাকলেন। তারা হলেন,  বর্তমান চেয়ারম্যান ও যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, আরেক যুবলীগ নেতা ও দেওপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল, আওয়ামী লীগ নেতা রবিউল আলম, সাবেক কাস্টমস কর্মকর্তা সুনন্দন দাস ও বিএনপি নেতা সাজেদুর রহমান খান মার্কনী।

তানোরে চেয়ারম্যান পদে দুই জন মনোনয়নপত্র দাখিল করেছেন। দুজনেরই মনোনয়নপত্র বৈধ হয়েছে। তারা হলেন, বর্তমান চেয়ারম্যান ও যুবলীগ নেতা লুৎফর হায়দার রশীদ ময়না ও আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন। 

তানোরে ভাইস চেয়ারম্যান পদে দুজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে। গোদাগাড়ীতে ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন মনোনয়নপত্র দাখিল করেন। তাদেরও মনোনয়নপত্র বৈধ হয়েছে। 

কেয়া/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়