ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

উপজেলা পরিষদ নির্বাচন

টাঙ্গাইলে ১ চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের মনোনয়ন স্থগিত

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩১, ১৭ এপ্রিল ২০২৪  
টাঙ্গাইলে ১ চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের মনোনয়ন স্থগিত

টাঙ্গাইলের ধনবাড়ী, মধুপুর ও গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনে ৩৬ প্রার্থীর মধ্যে ১ চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন স্থগিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা।

বুধবার (১৭ এপ্রিল) মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে যথাসময়ে ব্যাংকের ঋণ পরিশোধ না করার কারণে তাদের মনোনয়ন স্থগিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান।

স্থগিত হওয়া প্রার্থীরা হচ্ছেন গোপালপুরের চেয়ারম্যান পদপ্রার্থী মো. আইয়ুব খান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মরিয়ম আক্তার। এছাড়াও গোপালপুরের চেয়ারম্যান প্রার্থী কে এম গিয়াস উদ্দিন, মো. আব্দুল মোমেন, মো. শামসুল আলম ও মো. খায়রুল ইসলাম এবং দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী ও এক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা।

অপর দিকে ধনবাড়ীর চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হারুন অর রশিদ হীরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ তালুকদার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মেহেদী হাসান রনি, সাবেক ছাত্রনেতা মো. আজিজুল ইসলাম ও খন্দকার মঞ্জুল ইসলাম তপনের স্ত্রী মোর্শেদা ইসলাম এবং পাঁচ জন ভাইস চেয়ারম্যান ও তিন জন মহিলা ভাইস চেয়ারম্যানের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

মধুপুরে চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মো. সরোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইয়াকুব আলী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মীর ফরহাদুল আলম মনি এবং ছয় জন ভাইস চেয়ারম্যান ও চার জন মহিলা ভাইস চেয়ারম্যানের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান বলেন, ৩৬ প্রার্থীর মধ্যে দুইজনের মনোনয়ন স্থগিত করা হয়েছে। তারা আপিল করতে পারবেন।

প্রসঙ্গত, প্রথম ধাপে টাঙ্গাইলের এই তিন উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ আয়োজন করা হবে ৮ মে।

কাওছার/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়